কেন্দ্রের টিম মোস্ট ক্যালাস, পলিটিক্যাল ভাইরাস ছড়াচ্ছে : ডেরেক

আন্তঃমন্ত্রক দলের ইংরাজি টার্ম হল ইন্টার মিনিস্ট্রিয়াল সেন্ট্রাল টিম (আইএমসিটি)। ডেরেক এদের অভিহিত করলেন, ইন্ডিয়াস মোস্ট ক্যালাস টিম।

Written by SNS Kolkata | April 26, 2020 5:45 pm

ডেরেক ও ব্রায়েন (File Photo: IANS)

কেন্দ্রের পাঠানো আন্তঃমন্ত্রক দলের সঙ্গে নবান্নের পত্রসংঘাত জারি রয়েছে। এমনই এক আহবের মধ্যে কেন্দ্রীয় টিমের বিরুদ্ধে বেনজির আক্রমণ শানালেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা দলের অন্যতম মুখপাত্র ডেরেক ও ব্রায়েন।

দিল্লি থেকে আসা দুটি দলের দুটি নামও দিলেন ডেরেক নিজেই। আন্তঃমন্ত্রক দলের ইংরাজি টার্ম হল ইন্টার মিনিস্ট্রিয়াল সেন্ট্রাল টিম (আইএমসিটি)। ডেরেক এদের অভিহিত করলেন, ইন্ডিয়াস মোস্ট ক্যালাস টিম। যদি এটা ভালো না লাগে তাহলে বলুন আই মাস্ট কজ ট্রাবল।

ডেরেকের কথায় বাংলার সরকারকে বেকায়দায় ফেলতে দিল্লি থেকে এই টিম পাঠানো হয়েছে। টিম রাজ্যে পৌছে যাবার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, রাজ্যের মুখ্যমন্ত্রীকে বিষয়টি জানান। কোনো কারণ ছাড়াই কেন্দ্রীয় টিম এখানে এসেছে বলে ডেরেক দাবি করেন।

এই তৃণমূল সাংসদের আরও অভিযোগ, এই টিম যেখানে যাচ্ছে সেগুলি হটস্পট নয়। হয়তো পজিটিভ পাওয়া গিয়েছে দু তিন সপ্তাহ আগে। তাহলে কেন এসেছে এই টিম? নিজেই প্রশ্ন করে নিজেই উত্তর দিয়েছেন ডেরেক। বলেছেন, তারা এখানে এসেছেন ভারত সরকারের হয়ে রাজনৈতিক ভাইরাস ছড়াতে।

ডেরেকের কেন্দ্রীয় টিম সম্পর্কে তির্যক মন্তব্য নিয়ে এদিন পাল্টা মন্তব্য করতে ছাড়েনি বিজেপি। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে সারা দেশ লড়ছে। আর বাংলায় কেন্দ্রীয় টিমকে লড়তে হচ্ছে রাজ্যসরকারের তথ্য গোপনের বিরুদ্ধে। দিল্লির টিম এসে রাসায়নিক ছড়াতেই পশ্চিমবঙ্গে তথ্য গোপনের ভাইরাস মরছে তাই ডেরেক এবং তার দলের সমস্যা বাড়ছে।