গোয়ার দায়িত্বে ডেরেক নয়, এলেন মহুয়া

শনিবার দুপুরেই বাংলা থেকে খালি হওয়া রাজ্যসভার আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে মনোনয়ন দিয়েছে তৃণমূল।

Written by SNS Kolkata | November 14, 2021 1:21 pm

মহুয়া মৈত্র (File Photo: IANS)

শনিবার দুপুরেই বাংলা থেকে খালি হওয়া রাজ্যসভার আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে মনোনয়ন দিয়েছে তৃণমূল। সন্ধে বেলা গোয়ার সাংগঠনিক দায়িত্বে বাংলা মুখ পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রকে গোয়া তৃণমুলের ইনচার্জ করলেন দিদি।

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এই সাংগঠনিক সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। গোয়ায় গিয়ে পড়ে থেকে সংগঠনের কাজ করছিলেন ডেরেক ও’ব্রায়েন। এখন প্রশ্ন হচ্ছে, মহুয়া কেন? অনেকের মতে, সর্বভারতীয় ইংরাজি ও হিন্দি সংবাদমাধ্যমে তিনি পরিচিত মুখও বটে।

তা ছাড়া দলের অনেকের মতে, ডেরেকের সেই অর্থে কোনও সাংগঠনিক দক্ষতা নেই। সেদিক থেকে হয়তো মহুয়াকেই বাড়তি নম্বর দিলেন তৃণমূলনেত্রী। অনেকের এও বক্তব্য, ডেরেকের আরও কিছু দায়িত্ব রয়েছে। তৃণমূল হয়তো এমন একজন কাউকে দায়িত্ব দিতে চেয়েছিল যিনি সব ফেলে আপাতত কয়েক মাস ওখানেই পড়ে থাকবেন।

তা ছাড়া মহুয়া মহিলা মুখও বটে। যেমন ত্রিপুরার ক্ষেত্রে দেবকে ইনচার্জ করেছে তৃণমূল। দিদি সুস্মিতা বারবার করে মহিলাদের ক্ষমতায়ন ও গুরুত্বের বিষয়ে জোর দিচ্ছেন। এমনকি প্রিয়ঙ্কা গান্ধি মহিলাদের সামনের সারিতে আনার কিছু একটা সিদ্ধান্ত ঘোষণা করলেই তৃণমূল নেতারা হুড়মুড়িয়ে বলতে শুরু করছেন, এ তো দিদি অনেকদিন আগে করে দিয়েছেন। হয়তো মহুয়াকে গোয়ায় পাঠানোর পিছনে মহিলা ভোটের অঙ্কও কষে নিয়েছেন মমতা।