ফের বর্ষসেরা নির্বাচিত তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক

সাংসদ হিসেবে ভাল পারফরম্যান্সের জন্য এবার বর্ষসেরা সম্মানে ভূষিত হলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা জাতীয় কর্মসমিতির অন্যতম সদস্য ডেরেক।

Written by SNS Delhi | March 18, 2022 7:12 pm

ডেরেক ও ব্রায়েন (File Photo: IANS)

সাংসদ হিসেবে ভাল পারফরম্যান্সের জন্য এবার বর্ষসেরা সম্মানে ভূষিত হলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা জাতীয় কর্মসমিতির অন্যতম সদস্য ডেরেক। এই সুখবর তিনি নিজেই টুইটের মাধ্যমে শেয়ার করেছেন।

ধন্যবাদ জানিয়েছেন রাজ্যসভার সংসদের লোকমত কমিটির চেয়ারম্যান শরদ পাওয়ার, তৃণমূল সুপ্রিমো মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় বন্দ্যোপাধ্যায়কে। এর আগে চলতি বছরের ‘সাংসদ রত্ন’ সম্মান দেওয়া হয়েছিল তৃণমূলের সৌগত রায়কে।

এরপর ডেরেক ও ব্রায়েনের এই সাফল্যে স্বভাবতই খুশির জোয়ার ঘাসফুল শিবিরে। বৃহস্পতিবার ডেরেক টুইট করে জানান, লোকমত সংসদীয় কমিটির বিচারে ‘বর্ষসেরা সাংসদ’ হিসেবে নির্বাচিত করার জন্য তিনি কৃতজ্ঞ।

এই কমিটির চেয়ারম্যান বর্ষীয়ান রাজনীতিক শরদ পওয়ার। তাই তাঁকে পৃথকভাবে ধন্যবাদ জানিয়েছেন ডেরেক। এছাড়া তিনি মমতা অভিষেক বন্দ্যোপাধ্যায়, বন্দ্যোপাধ্যায়কেও একইভাবে কৃতজ্ঞতা জানান।

তাঁর এই সাফল্যের নেপথ্যে ডেরেক তৃণমূলের সাধারণ কর্মী, সমর্থকদেরও ধন্যবাদ জানিয়েছেন ডেরেক ও ব্রায়েন। সংসদের চলতি অধিবেশন শুরুর সময়ে ঘোষণা হয়েছিল তৃণমূল সাংসদ সৌগত রায়ের নাম।

বাংলার একমাত্র সাংসদ হিসাবে এ বছরের ‘সাংসদ রত্ন’ সম্মান পাচ্ছেন তৃণমূলের সৌগত রায়। সপ্তদশ লোকসভার শুরু থেকে ২০২১ সালের শেষ পর্যন্ত পারফরম্যান্সের নিরিখে দমদমের সাংসদকে সম্মান দিতে চলেছে প্রাইম পয়েন্ট ফাউন্ডেশন নামক সংস্থা।

এই সংস্থাটিই তথ্যের ভিত্তিতে সাংসদদের পারফরম্যান্সের বিচার করে। সারা ভারতের মোট ১১ জন সাংসদ এই সম্মান পাচ্ছেন। এর মধ্যে ৮ জন লোকসভার সাংসদ। বাকি ৩ জন রাজ্যসভার সদস্য।

এই ১১ জনের মধ্যে রয়েছেন এনসিপির সুপ্রিয়া সুলে, আরএসপির এন কে প্রেমচন্দ্রন, শিব সেনার শ্রীরাং আপ্পা বার্নে। সম্মান প্রাপক লোকসভার সদস্যরা হলেন তৃণমূলের সৌগত রায়, কংগ্রেসের কুলদীপ রাই শর্মা, বিজেপির বিদ্যুৎ বরণ মাহাতো, হীনা বিজয়কুমারী গর্বিত, সুধীর গুপ্ত। এবার একই স্বীকৃতি পেলেন ডেরেক ও ব্রায়েন।