শ্লীলতাহানির ঘটনায় স্কুল বন্ধের নোটিশে ক্ষোভ

সপ্তম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বাচামারি জি কে হাইস্কুল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।

Written by SNS Malda | July 23, 2019 5:18 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

সপ্তম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বাচামারি জি কে হাইস্কুল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।

সােমবার সকালে স্কুলের মেনগেটে প্রধান শিক্ষক শাহজাহান আলমের স্বাক্ষর করা এই বিজ্ঞপ্তি জারি হওয়াতে ছাত্রছাত্রীদের মধ্যে অসন্তোষ ছড়িয়েছে। পড়ুয়াদের অভিযোগ অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনত বাবস্থা না নিয়ে হঠাৎ করে অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধের নােটিশ টাঙিয়ে দিয়েছেন হাইস্কুল কর্তৃপক্ষ।

কয়েকদিন পরেই বিভিন্ন ক্লাসের পরীক্ষা। এই অবস্থায় ছাত্রছাত্রীরা কি করবে তা বুঝে উঠতে পারছে না। এই নােটিশকে ঘিরেই এদিন সকাল থেকেই এই স্কুলের সামনে ছাত্রছাত্রীদের বিক্ষোভ দেখায়। খবর পেয়ে পুরাতন মালদা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও এ ব্যাপারে স্কুল কর্তৃপক্ষ কোনও মন্তব্য করেননি। গা ঢাকা দিয়েছেন অভিযুক্ত শিক্ষক বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত ১৫ জুলাই সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ফাঁকা ক্লাসরুমে মােবাইলে অশ্লীল ছবি দেখানাের পাশাপাশি শ্লীলতাহানি করেন ইতিহাস শিক্ষক সঞ্জীব গুহ বলে ছাত্রীর পরিবার পুরাতন মালদা থানায় লিখিত অভিযােগ দায়ের করে। ওই শিক্ষককে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও জাতীয় সড়ক অবরােধ করে পড়ুয়া ও অভিভাবকরা। এমনকী পুলিশের সঙ্গে অভিভাবকদের বৈঠকও হয়।

ওই ছাত্রীর পরিবার ও অভিভাবকদের অভিযােগ, পুলিশ ২৪ ঘন্টার সময় নিলেও গ্রেফতার করা হয়নি ওই শিক্ষককে। অথচ হঠাৎ করে সােমবার থেকে অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধের নােটিশ টাঙিয়ে দেওয়া হয়েছে।

নেটিশে উল্লেখ করা হয়েছে, নিরাপত্তার স্বার্থেই আপাতা অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। জেলা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক তাপস বিশ্বাস জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পঠনপাঠন যাতে স্বাভাবিক থাকে সে ব্যাপারে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে।