রাজ্যে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৯৭৬ জন। যা আগের দিনের তুলনায় অকেটাই বেশি। স্বাভাবিকভাবেই নতুন করে চিন্তায় ফেলেছে রাজ্যবাসীকে।

Written by SNS Kolkata | October 28, 2021 1:17 am

প্রতিনিধিত্বমূলক চিত্র (ছবিঃএসএনএস)

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৯৭৬ জন। যা আগের দিনের তুলনায় অকেটাই বেশি। স্বাভাবিকভাবেই নতুন করে চিন্তায় ফেলেছে রাজ্যবাসীকে। একদিনে করোনার বলি ১৫ জন। পজিটিভিটি রেট ২.২৫ শতাংশ।

স্বাস্থ্য দফতরের অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন পরিসংখ্যান করে করোনা আক্রান্তদের মধ্যে ২৭২ জন কলকাতার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় অনেকটাই বেড়েছে সংক্রমণ।

দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত সেখানকার ১৫৯ জন। আগের দিন সংক্রমণ ছিল এর তুলনায় অনেকটাই কম। দৈনিক সংক্রমণে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া।

একদিনে ওই দুই জেলায় নতুন করে সংক্রমিত ৭৯ জন করে। চতুর্থ স্থানে হুগলি। সেখানে একদিনে সংক্রমিত ৭৩ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে।

একদিনে পজিটিভিটি রেট ২.২৫ শতাংশ। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৮৯,০৪২। একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৫ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে কলকাতা।

একদিনে করোনার বলি সেখানকার ৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,০৯৬ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮৩৭ জন।