ঘাড়ে চতুর্থ ঢেউয়ের নিঃস্বাস, দেশে একদিনে করোনা আক্রান্ত ২০ হাজারের বেশি

দেশে করোনার চতুর্থ ঢেউয়ের সম্ভাবনা আরও প্রকট। দিন কয়েক খানিক স্বস্তি দেওয়ার পর ফের বড়সড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়াল করোনা পরিসংখ্যান।

Written by SNS Kolkata | July 14, 2022 1:23 pm

দেশে করোনার চতুর্থ ঢেউয়ের সম্ভাবনা আরও প্রকট। দিন কয়েক খানিক স্বস্তি দেওয়ার পর ফের বড়সড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়াল করোনা পরিসংখ্যান। একদিনে আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ২০ হাজারের গণ্ডি।

তার চেয়েও উদ্বেগজনক হারে বাড়ল পজিটিভিটি রেট। এই মুহূর্তে দেশে সংক্রমণের হার ৫ শতাংশেরও বেশি।

যে হারে মানুষ করোনা সংক্রমিত হচ্ছেন, তাতে চতুর্থ ঢেউয়ের আশঙ্কা আরও প্রবল হচ্ছে বলেই মত বিশেষজ্ঞদের।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১৩৯ জন। যা আগের দিনের থেকে অনেকটা বেশি।

বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ৩৬ হাজার ৪৩ জন। যা গতকালের থেকে ৩ হাজার ৬১৯ জন বেশি। দেশের অ্যাকটিভ কেস ০.৩১ শতাংশ।

সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে রয়েছে কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র এবং বাংলা। এই মুহূর্তে দেশে করোনার পজিটিভিটি রেট ৫.১০ শতাংশ।

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৫৫৭ জন। করোনার দৈনিক আক্রান্তের পাশাপাশি সুস্থতার হারও খানিকটা স্বস্তির।

পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩০ লক্ষ ২৮ হাজার ৩৫৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৬ হাজার ৪৮২ জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৪৯ শতাংশ।