আজ ত্রিপুরায় অভিষেকের পদযাত্রা হচ্ছে না

ত্রিপুরার রাজধানী আগরতলায় হচ্ছেনা তৃণমূল কংগ্রেসের র‍্যালি। এই র‍্যালিতে উপস্থিত থাকবার কথা ছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ শীর্ষ নেতৃত্বদের।

Written by SNS Agartala | September 22, 2021 6:08 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

আজ অর্থাৎ বুধবার ত্রিপুরার রাজধানী আগরতলায় হচ্ছেনা তৃণমূল কংগ্রেসের র‍্যালি। এই র‍্যালিতে উপস্থিত থাকবার কথা ছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ শীর্ষ নেতৃত্বদের। এই র‍্যালির অনুমতি দেয়নি ত্রিপুরার রাজ্য সরকার।

এই অনুমতি না দেওয়ার বিরুদ্ধে মঙ্গলবার হাইকোর্টে গেলে আদালত জানিয়ে দেয়-তারা রাজ্যের এই বিষয়ে কোন হস্তক্ষেপ করবেনা। এর ফলে বুধবার আগরতলায় অভিষেকের র্যালি হচ্ছে না।

মঙ্গলবার ত্রিপুরা হাইকোর্টের বিচারপতি অরিন্দম লােধ জানিয়েছেন, ‘কোভিড পরিস্থিতির কারণে পশ্চিম ত্রিপুরা জেলা প্রশাসন নির্দেশিকা জারি করেছে ৪ নভেম্বর পর্যন্ত কোনও জমায়েত করা যাবে না, মানুষের স্বাস্থ্যের কথা মাথায় রেখে সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তাতে আদালত হস্তক্ষেপ করতে পারে না। মানুষের স্বাস্থ্যের চেয়ে রাজনৈতিক কর্মসূচি বড় হতে পারে না। যদিও ত্রিপুরার অন্যত্র এই বিধি নেই।

দুদিন আগেই বিলােনিয়ায় বড় জনসভা করেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। ত্রিপুরা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। রায়ের পর তিনি বলেন, আদালতের রায় নিয়ে আমি কোনও মন্তব্য করব না।’