আজ উপরাষ্ট্রপতি নির্বাচন ভোট দানে বিরত তৃণমূল, নজরে শিশির ও দিব্যেন্দু

আজ শনিবার উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দানে বিরত থাকবেন তৃণমূল, এমনই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।

Written by SNS Delhi | August 6, 2022 10:25 am

আজ শনিবার উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দানে বিরত থাকবেন তৃণমূল, এমনই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। বিরোধী জোটের প্রার্থী হয়েছেন মার্গারেট আলভা।

কিন্তু তিনি বেশ কয়েকবার তৃণমূলের কাছে তাঁকে ভোট দানের জন্য আর্জি জানালেও পশ্চিমবঙ্গের শাসক দল কিন্তু তাঁর ডাকে সাড়া দিতে নারাজ।

গত ২১ জুলাই বিকেলে সাংবাদিক বৈঠক করে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল, উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকবে তৃণমূল।

এই খবর লেখা পর্যন্ত তৃণমূল কংগ্রেস তাদের এই সিদ্ধান্তে অনড় রয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে তৃণমূলের সঙ্গে দূরত্ব রেখে চলা শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী যাতে ভোটদানে বিরত থাকেন, এমনও আর্জি তৃণমূলের তরফে জানানো হয়েছে।

তবে শেষ পর্যন্ত তাঁরা ভোট দিতে দিল্লি যাবেন, নাকি ভোটদানে বিরত থাকবেন, এখন সেটাই দেখার।

এদিকে এবার উপরাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী হয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড়।

তাঁকে যে মমতার দল কোনওভাবেই সমর্থন করবে না, তা বলার অপেক্ষা রাখবে না। তবে তৃণমূল আজ উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকলে, তাহলে কার লাভ, এখন সেটাই দেখার।

এদিকে শুক্রবার জগদীপ ধনকড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বলিউড অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

বাংলার তারকার সঙ্গে আলাপচারিতার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন জগদীপ ধনকড় নিজেই। এদিন ৪ টা ৫৮ মিনিট নাগাদ এই ছবি পোস্ট করেন জগদীপ ধনকড়।

আলাপচারিতায় জগদীপ ধনকড়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও ছিলেন কার্তিক বাজপেয়ী, যিনি পেশায় আইনজীবী।

যতদুর জানা গিয়েছে, স্বাধীনতার ৭৫ তম বর্ষ উপলক্ষে দেশের বিশিষ্ট ব্যক্তিত্বদের নিয়ে একটি কমিটি গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারই অঙ্গ হিসেবে বাংলা থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছিল।