চিংড়ি ধরতে গিয়ে তিমির পেটে, তারপরেও বেঁচে ফিরলেন

সমুদ্রে মাছ ধরতে গিয়ে একটি বড়সড় তিমির কবলে পড়েন তিনি। তিমি হা করে গিলেও ফেলে তাকে। কিন্তু আস্ত একটা মানুষকে গিলতে না পেরে ৩০ সেকেন্ডের মধ্যে তাকে উগরেও দেয়।

Written by SNS New York | June 14, 2021 8:33 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

কপাল একেই বলে। সমুদ্রে মাছ ধরতে গিয়ে একটি বড়সড় তিমির কবলে পড়েন তিনি। তিমি হা করে গিলেও ফেলে তাঁকে। কিন্তু আস্ত একটা মানুষকে গিলতে না পেরে তিরিশ সেকেন্ডের মধ্যে তাকে উগরেও দেয়। মৃত্যুর মুখ থেকে তিনি ফিরে এসছেন এখনও বিশ্বাস করতে পারছেন না ওই ব্যক্তি। 

আমেরিকার ম্যাসাচুসেটসের দ্বীপে শুক্রবার এই ঘটনাটি ঘটেছে। ৫৬ বছরের মাইকেল প্যাকাড পেশায় মৎস্যজীবী তার এক সহযােগিকে নিয়ে গলদা চিংড়ি ধরতে নেমেছিলেন। মাইকেল নিজেও ডুবুরি। গভীর জলে গলদা চিংড়ি ধরা তাঁর কাজ। 

শুক্রবার মাছ ধরতে গিয়ে জলের নিচে প্রচন্ড ঝাকুনি খান তারপর চারদিক অন্ধকার হয়ে যায়। প্রথমে তিনি ভেবেছিলেন তিনি হাঙরের মুখে পড়েছিলেন কিন্তু পরে তিনি বুঝতে পারেন হাঙর নয় কারণ কোনও যন্ত্রণা অনুভব করেননি। 

তিমির মুখের ভিতর তার শ্বাসপ্রশ্বাস চলছিল বলে তিনি জানিয়েছেন। কয়েক মুহূর্তের মধ্যে তিমি তাকে মুখ থেকে উগরে দেয়। এরপর কোনওরকমে সাঁতার কেটে তিনি তার সহযােগীর কাছে যান। ৪৫ ফুট নিচে তিনি চলে গিয়েছিলেন মাছ ধরতে গিয়ে।