তালিবানদের শিকার এবার খ্রিস্টানরা

এবার এক খ্রিস্টান ব্যক্তির উপর নৃশংস অত্যাচারের অভিযােগ উঠল তালিবানের উপরে অভিযােগ, খ্রিস্টান ব্যক্তির চামড়া ছাড়িয়ে খুঁটিতে ঝুলিয়ে দিয়েছে তালিবানরা।

Written by SNS Kabul | August 22, 2021 4:57 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

এবার এক খ্রিস্টান ব্যক্তির উপর নৃশংস অত্যাচারের অভিযােগ উঠল তালিবানের উপরে অভিযােগ, খ্রিস্টান ব্যক্তির চামড়া ছাড়িয়ে খুঁটিতে ঝুলিয়ে দিয়েছে তালিবানরা। এই অভিযােগ তুলেছেন আমেরিকার কংগ্রেসের প্রাক্তন সদস্য মার্ক ওয়াকার।

তিনি এক সাক্ষাৎকারে আফগানিস্তানে খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, সেখানে ভীত সন্ত্রস্ত আফগানদের সঙ্গে যােগাযােগ করার চেষ্টা করছেন খ্রিস্টান ধর্মর্যাজকরা কিন্তু তা করতে গিয়ে তালিবানের শিকার হতে হচ্ছে তাদের।

মার্কের আরও দাবি, গত মঙ্গলবার তারই পরিচিত এক খ্রিস্টান পরিবারের সদস্যকে তুলে নিয়ে যায় তালিবান জঙ্গিরা। তারপরই তাকে প্রকাশ্যে চামড়া ছাড়িয়ে খুঁটিতে লটকে দেওয়া হয়। মার্কের কথায়, “আফগানিস্তানের পরিস্থিতিকে ভয়ানক বললে কম বলা হবে।

পরিস্থিতি এতটাই খারাপ যে কল্পনা করতে গেলেও শিউরে উঠতে শু এবার অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল দাবি করেছিল, গত জুলাইয়ে হাজারা সম্প্রদায়ের ৯ জনকে শ্বাসরুদ্ধ করে, পেশি ছিড়ে খুন করে তালিবান জঙ্গিরা। এরপর আবারও আমেরিকার কংগ্রেসের প্রাক্তন সদস্য মার্ক এই দাবি করলেন।