জোকোভিচ ষড়যন্ত্রের শিকার, বিস্ফোরক তার বাবা

ক্যাঙারুদের দেশে জোকারকে ঘিরে পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠেছে। ভিসায় সমস্যা থাকায় বুধবার রাতে মেলবোর্ন পৌঁছে গেলেও জোকারকে ঢুকতে দেওয়া হয়নি।

Written by SNS Melbourne | January 7, 2022 9:59 pm

সমস্যা বাড়ছে নোভাক জোকোভিচকে নিয়ে। করোনার ভ্যাকসিন নেননি কিন্তু অস্ট্রেলিয়ান ওপেন খেলতে উড়ে এসেছিলেন এখানে আর আটকা পড়েছিলেন বিমানবন্দরেই। তখন থেকেই সমস্যার শুরু হয়ে গিয়েছে।

তবে এবারে তাঁর বাবা বিস্ফোরক মন্তব্য করলেন জোকোভিচকে বন্দি করে রাখা হয়েছে ও রাজনেতিক ষড়যন্ত্রের শিকার। জানা গিয়েছে, সার্বিয়ার তারকাকে হোটেলে কার্যত বন্দি করে রেখেছে সে দেশের অভিবাসন দফতর।

মারাত্মক এই অভিযোগ তুলেছেন তার বাবা সার্জিয়ান। পাশাপাশি, যে হোটেলে তাঁকে রাখা হয়েছে সেখানকার খাবারও নাকি মুখে তোলার অযোগ্য।

সব মিলিয়ে ক্যাঙারুদের দেশে জোকারকে ঘিরে পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠেছে। ভিসায় সমস্যা থাকায় বুধবার রাতে মেলবোর্ন পৌঁছে গেলেও জোকারকে ঢুকতে দেওয়া হয়নি।

তাঁকে দেশে ফেরানোর কথা বলেছিলেন অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসন। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করেছিলেন জোকার। তবে সোমবারের আগে প্রাদেশিক আদালতে কোনও শুনানি সম্ভব নয়।

ফলে ততদিন জোকারকে অস্ট্রেলিয়াতেই থাকতে হবে। এর পরেই বিমানবন্দর থেকে অভিবাসন দফতরের আধিকারিকরা তাকে স্থানীয় পার্ক হোটেলে নিয়ে যান।

তার বাবার অভিযোগ, জোকোভিচকে কার্যত বন্দী করে রাখা হয়েছে। ওরা শুধু জোকোভিচকে নয়, গোটা সার্বিয়াকে দমন করতে চাইছে। মরিসন এও বলেছেন, গোটা সার্বিয়াকে হাঁটু মুড়ে ক্ষমা চাইতে হবে।

কিন্তু সার্বিয়া তা করবে না, কারণ দেশ হিসাবে ওরা গর্বিত। খেলাধুলার সঙ্গে ওকে আচকে রাখার কোনও সম্পর্ক নেই। এটা পুরোপুরি রাজনৈতিক ষড়যন্ত্র সেটা আমি পরিষ্কার বলে দিতে পারি।