হোয়াইট হাউসের বাইরে গুলি, সরিয়ে নিয়ে যাওয়া হল ডোনান্ড ট্রাম্পকে

হোয়াইট হাউস চত্বরে কড়া নিরাপত্তাও ছিল। আচমকাই বন্দুক হাতে এক ব্যক্তি ঢুকে পড়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। সঙ্গে সঙ্গে পাল্টা গুলি চালায় সিক্রেট সার্ভিস।

Written by SNS Washington | August 12, 2020 1:39 pm

মার্কিন প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্প (File Photo: IANS)

হোয়াইট হাউস চত্বরে কান-ফাটানো গুলির আওয়াজ। ভেতরে তখন সাংবাদিক বৈঠক করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্প । মাঝপথেই ব্রিফিং রুমে ঢুকে পড়েন সিক্রেট সার্ভিসের অফিসাররা। সরিয়ে নিয়ে যাওয়া হয় ট্রাম্পকে।

সূত্রের খবর, রোজকার মতোই সাংবাদিক বৈঠক করছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। হোয়াইট হাউস চত্বরে কড়া নিরাপত্তাও ছিল। আচমকাই বন্দুক হাতে এক ব্যক্তি ঢুকে পড়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। সঙ্গে সঙ্গে পাল্টা গুলি চালায় সিক্রেট সার্ভিস। ওই অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ গুলিতে আহত। তাকে হাসপাতলে নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনা প্রসঙ্গে ট্যুইট করে সিক্রেট সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৭ নম্বর স্ট্রিট ও পেনসিলভানিয়া এভিন্যুতে গুলি চলেছে। নিরাপত্তারক্ষীদের গুলিতে একজন আহত হয়েছেন। তবে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে।

এদিকে সাংবাদিক বৈঠক থেকে আচমকাই ট্রাম্পকে সরিয়ে নিয়ে যাওয়ায় হোয়াইট হাউসের ব্রিফিং রুমে হইচই শুরু হয়ে যায়। কিছুক্ষণ পরে ফিরে এসে ট্রাম্প নিজেই সেই ঘটনার কথা সাংবাদিকদের জানান। তিনি বলেন- হোয়াইট হাউসে বন্দুক হাতে কেউ একজন ঢুকে পড়েছিল। তাকে ধরে ফেলেছে সিক্রেট সার্ভিস। কী উদ্দেশ্যে ওই ব্যক্তি এসেছিল তা স্পষ্ট নয়। তার পরিচয়ও জানা যায়নি। তবে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সিক্রেট সার্ভিসের প্রশংসাও শোনা যায় মার্কিন প্রেসিডেন্টের মুখে। তিনি বলেন সিক্টের সার্ভিসকে অসংখ্য ধন্যবাদ। তারা অসাধারণ। তবে বড় কোনও ঘটনা ঘটেনি। নিরাপত্তা সুনিশ্চিত করতে তারা কিছু সময়ের জন্য আমাকে সরিয়ে নিয়ে গিয়েছিল। সিক্রেট সার্ভিসের বক্তব্য– এই গুলি চালানোর ঘটনায় নিশ্চয়ই কোনও অফিসার জড়িত। মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।