জিন মদ তৈরি ছেড়ে শেন ওয়ার্ন স্যানিটাইজার শুরু করলেন

শেন ওয়ার্ন তাঁর জিন মদ তৈরির ডিস্টিলারি বা ভাটিখানা বন্ধ করে দিয়ে সেটাকে হ্যান্ড স্যানিটাইজার তৈরির কোম্পানিতে রূপান্তরিত করে ফেললেন।

Written by SNS Perth | March 20, 2020 4:01 pm

শেন ওয়ার্ন (Photo by William WEST / AFP)

অস্ট্রেলিয়ার প্রাক্তন লেগ স্পিনার শেন ওয়ার্ন থেমে থাকার লােক নন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী কয়েকদিন আগেই বলেছিলেন, দেশের কোম্পানিগুলি যুদ্ধকালীন ভিত্তিতে বিভিন্ন মেডিকেল সাজসরঞ্জাম তৈরি করুন। 

তারই সূত্র ধরেই শেন ওয়ার্ন তাঁর জিন মদ তৈরির ডিস্টিলারি বা ভাটিখানা বন্ধ করে দিয়ে সেটাকে হ্যান্ড স্যানিটাইজার তৈরির কোম্পানিতে রূপান্তরিত করে ফেললেন। তাতে পশ্চিম অস্ট্রেলিয়ার হাসপাতালগুলিতে স্যানিটাইজার, সাপ্লাই করা যায়। 

ওয়ার্নের ব্যবসা সেভেন জিরাে এইট উৎপাদন এই সপ্তাহে বন্ধ করে দিয়ে মেডিকেল স্তরে ৭০ শতাংশ অ্যালকোহল যুক্ত হ্যান্ড স্যানিটাইজার শুরু করে দিয়েছেন। 

মিডিয়াকে পাঠনাে এক বিবৃতিতে ওয়ার্ন বলেছেন, কোনওরকম বন্ধ না রেখে একটানা হ্যান্ড স্যানিটাইজার পশ্চিম অস্ট্রেলিয়ার দু’টি হাসপাতালকে সরবরাহ করার জন্য তিনি চুক্তিবদ্ধ হয়েছে। 

ওয়ার্ন লিখেছে, অস্ট্রেলিয়ানদের কাছে এটা একটা চ্যালেঞ্জিং ব্যাপার। আমাদের প্রত্যেকের উচিত, এই করােনাভাইরাসের বিরুদ্ধে লড়াই এবং জীবন বাঁচানাের জন্য দেশে স্বাস্থ্য ব্যবস্থাকে যতদূর সম্ভব সাহায্য করা। 

শেন ওয়ার্নের এই জিন মদের ব্যবসায় আরও দু’জন পার্টনার রয়েছেন শুরু থেকেই। তারা পশ্চিম অস্ট্রেলিয়ার দু’জন সার্জন। তারা বলেছেন, আমরা খুশি যে সেভেন জিরে এইটে এই পরিবর্তনের ক্ষমতা রয়েছে এবং এটা দেখে অন্যরা উৎসাহিত হবেন।