সাফল্যের কোনও গন্ডি হয় না, আমেরিকার মাটিতে প্রমাণ করেছেন মৃণালিনী কুমারী

ভারতীয় কন্যা মৃণালিনী কুমারী আমেরিকার একজন বিশিষ্ট ব্যক্তি। ইন্ডিয়ান ভয়েসেস ফর ট্রাম্প দলটির সহ সভাপতি মৃণালিনী।আমেরিকার প্রেসিডেন্টের প্রচারেও থাকেন।

Written by SNS Washington | October 31, 2020 2:46 am

মৃণালিনী কুমারী (ছবি: টুইটার | @MriniKumari)

মৃণালিনী কুমারীর নাম এখন অনেকেই জেনে গিয়েছেন। ভারতীয় কন্যা হলেও আমেরিকার একজন বিশিষ্ট ব্যক্তি তিনি। আমেরিকার প্রেসিডেন্টের হয়ে প্রচার করতে দেখা গিয়েছে তাকে। ইন্ডিয়ান ভয়েসেস ফর ট্রাম্প দলটির সহ সভাপতি মৃণালিনী।

মননে গর্বিত ভারতীয় এবং একজন ফ্যাশন ডিজাইনার হলেও রাজনীতিতে তার জ্ঞান কম নয়। নিজের স্বপ্ন আর উচ্চাকাঙ্খাকে সম্পূর্ণভাবে বাস্তবায়িত করেছেন মৃণালিনী।

মৃণালিনীর কথায়- মার্কিন যুক্তরাষ্ট্রে বহু জাতির মানুষ বসবাস করেন। কিন্তু আমেরিকার আর্থিক ও সামাজিক শ্রীবৃদ্ধিতে ভারতীয়দের অবদানই সবচেয়ে বেশি। আমরা নিজেরাই সংস্কৃতি ও ঐতিহ্যের দিক থেকে অনেক বেশি শক্তিশালী। যা বর্তমানে মার্কিন সংস্কৃতির সঙ্গে মিশে গিয়েছে। স্বতন্ত্র ঐতিহ্যই হল ভারতীয়দের সম্পদ।

কেবল শিক্ষাগত পরিসরেই নয়, সর্বত্র নিজের যােগ্যতা প্রমাণ করেছেন মৃণালিনী। তার প্রতিটি ডিজাইনও একে অপরে থেকে আলাদা। প্রত্যেকের ভেতরেই রয়েছে আলাদা গল্প। তিনি ট্রান্স কন্টিনেন্টাল ডিজাইনাকেই বেশি গুরুত্ব দেন। গত এক দশকেরও বেশি সময় ধরে আমেরিকা ও ইওরােপের মানুষরা তার ডিজাইনের পােশাক ব্যবহার করছেন।

মৃণালিনীর বেড়ে ওঠার পেছনে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র, দুই দেশেরই প্রভাব রয়েছে। দু’দেশের সংস্কৃতিও তাকে প্রভাবিত করেছে। ওয়েলহমাসের স্কুলে পড়াশােনার পর তিনি সেন্ট স্টিফেন্স কলেজ থেকে স্নাতক হন।