মহামারীর রূপ নিল করোনা ভাইরাস চিনে মৃত বেড়ে ৪১

আরও আতঙ্ক বাড়াচ্ছে করােনা ভাইরাস। চিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এক ধাক্কায় ২৬ থেকে বেড়ে হয়েছে ৪১। আক্রান্ত অন্তত ১২৮৭ জন।

Written by SNS New Delhi | January 27, 2020 3:30 pm

প্রতিকি ছবি (Photo by ROSLAN RAHMAN / AFP)

আরও আতঙ্ক বাড়াচ্ছে করােনা ভাইরাস। চিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এক ধাক্কায় ২৬ থেকে বেড়ে হয়েছে ৪১। আক্রান্ত অন্তত ১২৮৭ জন। ৪১ জনের মৃত্যু হয়েছে চিনের হুবেই প্রদেশে। এখান থেকে প্রথম ছড়িয়ে পড়ে করােনা ভাইরাস ।

ভাইরাসে আক্রান্ত ১২৮৭ জনের মধ্যে ২৩৭ জনের অবস্থা আশঙ্কাজনক। জ্বর-কাশি ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তি হওয়া করােনা ভাইরাসে আক্রান্তদের জন্য যুদ্ধকালীন তৎপরতায় একটি হাসপাতাল তৈরি হয়েছে। এক হাজার শয্যার এই হাসপাতালে শুধুমাত্র করােনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা হবে। করােনা ভাইরাস যাতে গােটা দেশে ছড়িয়ে না পড়ে তার জন্য ইউহান সহ চিনের আক্রান্ত ১৪টি শহরকে বিচ্ছিন্ন করা হয়েছে।

এদিনে শনিবার করােনা ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রথম ঘটনার কথা ঘােষণা করলাে অস্ট্রেলিয়া। বছর ৫০-এর এক চিনা নাগরিক যিনি গত সপ্তাহে চিন থেকে অস্ট্রেলিয়া পৌছন, করােনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফ্রান্সে ইতিমধ্যে এই ভাইরাসে আক্রান্ত তিনজন। আমেরিকায় দুজনের করােনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানা গিয়েছে।