করােনা বিধি না মেনে সহকর্মীকে চুম্বন, পদত্যাগ করলেন ব্রিটেনের স্বাস্থ্যসচিব

করােনা বিধি না মেনে অফিসের মধ্যেই সহকর্মীকে গভীর চুম্বন করলেন ব্রিটেনের স্বাস্থ্যসচিব। আর ক্যামেরা বন্দি এই ঘটনা প্রকাশ্যে আসতেই শুরু হল, বিতর্ক।

Written by SNS London | June 28, 2021 2:40 pm

ম্যাট হ্যানকক (Photo: Twitter | @ConnorNAllen)

করােনা বিধি না মেনে অফিসের মধ্যেই সহকর্মীকে গভীর চুম্বন করলেন ব্রিটেনের স্বাস্থ্যসচিব। আর ক্যামেরা বন্দি এই ঘটনা প্রকাশ্যে আসতেই শুরু হল, বিতর্ক। এই বিতর্কের হাত থেকে মুক্তি পেতে নিজেই পদ থেকে ইস্তফা দিলেন স্বাস্থ্যসচিব ম্যাট হ্যানকক। 

ব্রিটেনে এখন এই ঘটনাই চর্চার শিরোনামে। বিষয়টি প্রথম সামনে আনে ইংল্যান্ডের একটি সংবাদ মাধ্যম। সংবাদ মাধ্যমটির দাবি স্বাস্থ্যসচিব হ্যানকক বিবাহিত। তার নিজের বিভাগের আয়কর দাতাদের ব্যয় এবং অন্যান্য পারফরম্যান্সের দিকে নজর রাখার জন্যেই তিনি ওই মহিলাকে নিযুক্ত করেছিলেন। সেই মহিলার সঙ্গেই তার এই ঘনিষ্ঠ দৃশ্য প্রকাশ্যে আসে। 

জানা গিয়েছে এই ছবিটি গত মে মাসের ছবি। সেই সময় ব্রিটেনে কড়া কোভিড বিধি জারি ছিল। পরিষ্কার নির্দেশিকা দেওয়া ছিল যে বাড়ির বাইরে কোনও জায়গাতেই ঘনিষ্ঠ হওয়া যাবে না। সংক্রমণ ঠেকাতে শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। আর তাই এই ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয় হইচই। 

একপ্রকার বাধ্য হয়েই ইস্তফা দেন বছর বিয়াল্লিশের হ্যানকক। শনিবার পদত্যাগপত্র জমা দিয়েছেন হ্যানকক, তা ইতিমধ্যেই গ্রহন করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী রবিস জনসন। প্রধানমন্ত্রী জানিয়েছেন। পরিবারকে এমন অদ্ভুত পরিস্থিতির মধ্যে ফেলে দেওয়ায় চিঠিতে ক্ষমা চেয়েছেন হ্যানকক। নিজের কান্ডের জন্যে তিনি দুঃখিত। তবে গােটা ঘটনাতে পাশেই দাঁড়িয়েছেন বরিস জনসন। স্বাস্থ্যসচিব হিসেবে তার কাজের প্রশংসাও করেছেন তিনি।