পাকিস্তানের বহু কেন্দ্রে কারচুপির অভিযোগ, বহু বুথে পুনর্নির্বাচনের নির্দেশ নির্বাচন কমিশনের 

Written by SNS February 11, 2024 7:57 pm

ইসলামাবাদ,  ১১ ফেব্রুয়ারি –  নির্বাচন ঘিরে নতুন করে উত্তেজনা পাকিস্তানে। যা পরিস্থিতি তাতে ত্রিশঙ্কু হওয়ার পথে এই  দেশ। এক সংবাদমাধ্যম সূত্রের দাবি, ইমরান খানের পিটিআই সমর্থিত নির্দল প্রার্থীরা অনেকটাই এগিয়ে। তবুও অনেক কেন্দ্রেই কারচুপির অভিযোগ তুলেছে পিটিআই-সহ বহু পার্টি। যার জেরে পাকিস্তানের নির্বাচন কমিশন বহু বুথেই পুর্নর্নিবাচনের নির্দেশ দিয়েছে। সেখানে নতুন করে ভোটগ্রহণ হবে আগামী বৃহস্পতিবার। প্রায় ১০টি আসনে এখনও গণনা চলছে। সব মিলিয়ে পরিস্থিতির জট কাটেনি ।

এদিকে বহু কেন্দ্রেই এখনও গণনার ফলাফল জানানো হয়নি। এর প্রতিবাদে  রবিবার পথে নেমে শান্তিপূর্ণ প্রতিবাদের কর্মসূচি নিয়েছে ইমরানের  দল। ইসলামাবাদের বহু এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়, ইমরানের দলের সমর্থিত নির্দল প্রার্থীরা ১০২টি আসনে জয়লাভ করেন। কিন্তু যদি সরকার গড়তে হয় এখনও ৩১টি আসনে জয় প্রয়োজন পিটিআইয়ের ।

উল্লেখ্য,  ৮ অক্টোবর পাক সংসদের নিম্নকক্ষ ন্যাশনল অ্যাসেম্বলির ২৬৫ আসনে ভোট হয়। বলে রাখা ভালো, ন্যাশনাল অ্যাসেম্বলির মোট আসন সংখ্যা ৩৩৬। এর মধ্যে ৬০টি সিট মহিলাদের জন্য সংরক্ষিত। ১০টি আসন রাখা হয়েছে সংখ্যালঘু অ-মুসলিমদের জন্য। ম্যাজিক ফিগার ১৬৯। ফলে সরকার গড়তে ২৬৫ মধ্যে ১৩৩টি আসনে জয়লাভ করতে হবে।