গুগল মিটে ভার্চুয়াল বৈঠক ডেকে ছাঁটাই ২০০ কর্মী

Written by SNS January 6, 2024 7:42 pm

নিউ ইয়র্ক, ৬ জানুয়ারি – গুগল মিটের মাধ্যমে ভার্চুয়াল বৈঠক ডেকে ছাঁটাই করা হল ২০০ কর্মীকে। একটি স্টার্ট আপ তথ্যপ্রযুক্তি সংস্থার ওই  বৈঠকে তাদের ২০০ কর্মীকে উপস্থিত থাকতে বলা হয়। অনলাইন মিটিংয়ের লিঙ্ক পেয়ে সময়মতো উপস্থিত হন সংস্থার কর্মীরা। কিন্তু সেই মিটিং যে তাঁদের চাকরি থেকে ছাঁটাইয়ের জন্য ডাকা হয় তা ভাবতেও পারেননি সংস্থার কর্মীরা। ৩ মিনিটের সেই গুগল কলে কর্মীদের জানিয়ে দেওয়া হয়,  তাঁদের চাকরি আর থাকছে না। ২ মিনিটের ওই বৈঠকে ২০০ জনকে চাকরি থেকে ছাঁটাই করা দেওয়া হয় বলে অভিযোগ।

আমেরিকার স্টার্ট আপ তথ্য প্রযুক্তি সংস্থা ‘ফ্রন্টডেস্ক’ . তারাই এই ছাঁটাই করে। যে সব কর্মীকে ছাঁটাই করা হয় তাঁদের মধ্যে স্থায়ী, অস্থায়ী, চুক্তিভিত্তিক সমস্ত ধরনের কর্মীই রয়েছেন।  ফ্রন্টডেস্কের সিইও জেসে দিপ্রিন্টো গুগল কলে সমস্ত কর্মীদের সামনে সংস্থার কঠিন সময়ের কথা বলেন। সংক্ষিপ্ত বক্তব্যেই ২০০ জনকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়।

৬ বছর আগে,  ২০১৭ সালে পথচলা শুরু করে আমেরিকার এই স্টার্ট আপ তথ্য প্রযুক্তি সংস্থা। আমেরিকার বিভিন্ন এলাকায় শাখা কার্যালয় খোলা হয়।  কিন্তু গত বছরের শেষ দিক থেকে  ভাড়া নেওয়া সেই সব অফিস নিয়ে সমস্যা শুরু হয় । এর জেরে ওই সংস্থার প্রচুর আর্থিক ক্ষতি হয় বলে খবর। পরিস্থিতি সামাল দিতে ওই সংস্থা ছাঁটাইয়ের সিদ্ধান্ত  নেয় ।