কুড়ি বছর পর স্বীকারােক্তি ইনজামামের

ইনজামাম উল-হক এক ইউটিউব সাক্ষাতকারে বলেন সৌরভের ওই ক্যাচটি ঠিকমতাে ধরেছিল কিনা এ নিয়ে আমার মনে সন্দেহ রয়েছে।

Written by SNS Karachi | November 22, 2020 5:40 pm

ইনজামাম উল-হক (Photo: IANS)

দীর্ঘ কুড়ি বছর পর স্বীকারােক্তি দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম উল-হক। ভারতের মাটিতে ১৯৯৯-২০০০ সালে টেস্ট খেলতে এসে প্রথম টেস্টে নাটকীয় জয় তুলে নিয়ে তাক লাগিয়ে দিয়েছিল ওয়াসিম আক্ৰমের নেতৃত্বাধীন পাকিস্তান। তবে সেই টেস্টে বারাে রানে জয় পেয়েছিল পাকিস্তান। 

কিন্তু ওই টেস্টেই ঘটে গিয়েছিল একটি বিতর্কিত আউট। যা নিয়ে সেই সময় ঝড় উঠে গিয়েছিল। সেই বিতর্কিত আউট হয়েছিলেন সৌরভ গাঙ্গুলি দ্বিতীয় ইনিংসে। তখনকার সেই বিতর্কিত ঝড় থেমে গিয়েছিল কিছুদিন যাওয়ার পর। তবে কুড়ি বছর পর নিজের মুখে সেই থেমে যাওয়া পুরানাে ঝড়টাকে উসকে দিলেন এতােদিন পর প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম। 

তিনি এক ইউটিউব সাক্ষাতকারে বলেন সৌরভের ওই ক্যাচটি ঠিকমতাে ধরেছিল কিনা এ নিয়ে আমার মনে সন্দেহ রয়েছে। আমার তাে মনে হয় ওই টেস্টে সেদিন সৌরভ আউট ছিলেন না। 

আসলে ইনজামাম উপস্থিত হয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ইউটিউব শাে- ডিআরএস উইথ অ্যাশ অনুষ্ঠানে। সেখানেই অশ্বিন তাঁকে কুড়ি বছর আগেকার ঘটনার স্মৃতিচারণা করেন। এর উত্তরে ইনজি বলেন, সেই সময় দুটো মানুষ এই ঘটনায় জড়িত ছিল। একজন আজহার মেহমুদ এবং অন্যজন মঈন খান। যখন সৌরভ বলটা মেরেছিল তখন আজহার মেহমুদ প্রথম আটকায়। এরপর মঈন ক্যাচটা ধরে। 

আমি স্পষ্টভাবে বলতে পারব না আজহার ওই টেস্টে খেলেছিল কিনা। আমি অসুস্থ থাকায় আজহার আমার পরিবর্তে ফিল্ডিং করতে নেমেছিল। কিন্তু ওই ক্যাচটা এখনও পর্যন্ত বিতর্কের দানা বাঁধে। আর তখন এটা হওয়াটা স্বাভাবিক ছিল কারণ তখনকার দিনের ক্যামেরা এখনকার মতন এতাে ভালাে পরিষ্কার ছিল না। তাই এত তর্ক বিতর্কের সৃষ্টি হয়েছিল।