নিজের দেশে সৌরভ সমালোচিত হলেও, ওয়াঘার ও পার থেকে পেলেন সমর্থন, দেড়দিন হওয়ার পর নিশ্চুপ থাকলেও, সোশ্যাল মিডিয়ায় সক্রিয় বিরাট

একজন ভালো ব্যাটসম্যান আরও ভালো করুক নিজের পারফরমেন্স সেটার দিকে নজর নিশ্চয়ই রাখবে বোর্ড কর্তারা। তাই তারা কাজটা করেছেন সেটা পুরোপুরি সমর্থনযোগ্য।

Written by SNS Mumbai | December 11, 2021 3:45 pm

কি হল বিরাট কোহলির। বোর্ডের মধ্যে একটা চাপানউতোর দেখা দিয়েছে বিরাট কোহলিকে সীমিত ওভারের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পর। কিন্তু যাকে এত নিয়ে সমালোচনা ও আলোচনা সেই বিরাট কোহলি দেড়দিন হয়ে গেল তিনি পুরোপুরি এই ব্যাপারটা নিয়ে নিচুপ কেন?

প্রশ্ন তো এখানেই। বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকা সফরের দল নির্বাচনের পর ট্যুইট করেন। কিন্তু তার অধিনায়কত্ব নিয়ে কোনও কথা বলেননি।

এদিকে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুল নিজের বক্তব্য দিয়েছেন বিরাট কোহলিকে কেন দায়িত্ব থেকে সরানো হল। পাশাপাশি নতুন দায়িত্ব পাওয়া রোহিত শর্মাও নিজের কথা জানিয়েছেন। এবং দলে বিরাট কোহলির গুরুত্ব কতখানি সেটাও স্পষ্ট করে বলেছেন।

কিন্তু যাঁকে সরানো হল তিনি নিশ্চুপ কেন? এটাই তো বিরাট প্রশ্ন। তবে সোশ্যাল মিডিয়ায় সক্রিয় ভূমিকা পালন করে চলেছেন বিরাট কোহলি। একের পর এক পোস্ট করে চলেছেন। নানা ধরনের ছবি ও বিজ্ঞাপণের শুটিংয়ের মুহূর্ত।

পাশাপাশি বিমান দুর্ঘটনায় বিপিন রাওয়াতের প্রয়াণের খবর পেয়ে তিনি শ্রদ্ধাজ্ঞাপনও করেছিলেন। কিন্তু তিনি কেন অধিনায়কত্ব হারানোর ব্যাপারে কথা বলছেন না, এই নিয়ে ভারতীয় ক্রিকেটের অন্দর মহলে ইতিমধ্যেই গুঞ্জন উঠতে শুরু করে দিয়েছে।

এদিকে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ যখন বিরাটের ফ্যানেদের কাছ থেকে সমালোচিত হচ্ছেন এবং রোষের মুখে পড়ছেন তখন প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে পেলেন সমর্থন। বিরাট কোহলির ফ্যানেদের দাবি, কোহলির প্রতি ন্যূনতম সম্মানটুকু দেখানো হয়নি। কিন্তু ওয়াঘার ওপার থেকে সমর্থন করলেন প্রাক্তন পাক অধিনায়ক সলমন বট।

তিনি বলেন, ‘কোহলির প্রতি কোনও অসম্মান করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধু সঠিক সিদ্ধান্ত নেওয়া দলের স্বার্থে।

আমি নিজেও কিছুদিন আগে বলেছিলাম টি-টোয়েন্টি একদিনের ক্রিকেটে দু’জন আলাদা করে কোনও অধিনায়ক নিয়োগ করে লাভ হবে না। সেখানে রোহিত শর্মা একজন পারদর্শী অধিনায়ক, তাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে সেটা পুরোপুরি সঠিক।

সেখানে কোনও প্রশ্নই আসতে পারে না এই ব্যাপারটা নিয়ে। আমি তো মনে করি বিরাটের মতন তারকা ব্যাটসম্যানের এখন নজর হওয়া উচিত তার ব্যাটিংয়ের দিকে। অধিনায়ক হওয়ার যে চাপটা ছিল সেটা থেকে সে পুরোপুরি মুক্ত হয়েছে।

আর একজন ভালো ব্যাটসম্যান আরও ভালো করুক নিজের পারফরমেন্স সেটার দিকে নজর নিশ্চয়ই রাখবে বোর্ড কর্তারা। তাই তারা কাজটা করেছেন সেটা পুরোপুরি সমর্থনযোগ্য বলে আমি মনে করি।

এখানে বিরাট কোহলি প্রাপ্ত সম্মান পাননি সেই প্রসঙ্গটাই আসছে না। বরঞ্চ বিরাটের উপর থেকে চাপ কমিয়ে সেদেশের বোর্ড আরও ভালো কাজ করেছেন বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি।’