ইশান্তের সঙ্গে বোলিং করার ইচ্ছা প্রকাশ করলেন সিরাজ

কোচ রবি শাস্ত্রীর পছন্দের পাত্র হিসাবে উঠে এসেছেন সিরাজ। এবং অস্ট্রেলিয়া সিরিজে সেরা প্রাপ্তি সিরাজই সেটা তিনি নিজেই স্বীকার করেছেন।

Written by SNS Delhi | January 30, 2021 5:01 pm

মহম্মদ সিরাজ (ছবি: IANS)

ইতিহাস রচনা করেছেন অস্ট্রেলিয়ার মাটিতে। কোচ রবি শাস্ত্রীর পছন্দের পাত্র হিসাবে উঠে এসেছেন সিরাজ। এবং অস্ট্রেলিয়া সিরিজে সেরা প্রাপ্তি সিরাজই সেটা তিনি নিজেই স্বীকার করেছেন। সব মিলিয়ে দেখতে অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেক ম্যাচ খেলতে নামার পরই চতুর্থ টেস্টে দলকে বােলিংয়ের নেতৃত্ব দিতে হয়েছে।

সব মিলিয়ে, সিরাজ যেমন নজর কেড়েছেন ঠিক তেমনই বল হাতেও উইকেট তুলে নিয়ে কাজের কাজটা করে দেখিয়েছেন। এখন সিরাজ তাে ভারতীয় পেস বােলিংয়ের প্রধান স্তম্ভের মধ্যে অন্যতম হিসাবে নিজেকে প্রমাণ করে ফেলেছেন সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

সামি-বুমরাদের সঙ্গে একসঙ্গে বােলিং করা হয়নি ম্যাচে সেই আফশােসটা তার যেমন রয়েছে ঠিক তেমনই ইশান্তের সঙ্গেও বােলিং করার ইচ্ছাপ্রকাশ করলেন মহম্মদ সিরাজ। ‘সামি-বুমরাদের সঙ্গে নেটে বােলিং করেছি। বুমরার সঙ্গে বােলিং করার সুযােগ পেয়েছি। কিন্তু সামি ও ইশান্তের সঙ্গে পাইনি। তাই আমার ইচ্ছা মাঠে নেমে আমাদের দলের সেরা বােলারদের সঙ্গে কাধে কাধ মিলিয়ে লড়াইতে নামব। এবং দলকে জয় তুলে দেব।

সেরা বােলারদের সঙ্গে বল করার মজাটাই আলাদা। এখন আমি নিজের দায়িত্ব বুঝতে পেরেছি। আগের থেকে নিজের খেলায় অনেকটা উন্নতি ঘটাতে পেরেছি । তবে যে যে জায়গায় যে কিছু ভুলত্রুটি রয়েছে সেগুলাে আমি শুধরে নিয়ে আসন্ন সিরিজে মাঠে নামতে চাই।

আগামিদিনে জাতীয় দলের হয়ে নিজের সেরা খেলাটাই মেলে ধরার চেষ্টা করব। এবং নিয়মিত দলের জার্সি গায়ে খেলতে নামাটাই আমার এখন প্রধান লক্ষ্য, এমন কথাই জানালেন সিরাজ। সিরাজের বােলিং পারফরমেন্স দেখার পর ইংল্যান্ডের কোচ দলের ক্রিকেটাররা তাকে নিয়ে যে আলাদাভাবে ছক সাজাবেন সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

পাশাপাশি সামির অনুপস্থিতিতে সিরাজ যে দলের অন্যতম ভূমিকা নেৰে বােলিং ডিপার্টমেন্টে সেটা আগাম বলে দেওয়া যায়। যদিও ভারতের মাটিতে স্পিন সহায়ক উইকেট তৈরি হয়। সেখানে সিরাজ কতটা বােলিং জাদু দেখাতে পারেন। সেটাই দেখার বিষয়।