রামিজ রাজার ইচ্ছা

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ আইসিসি মিটিংয়ে নতুন প্রস্তাব আনবেন।ভারত-পাক সীমান্তে অশান্তি এবং রাজনৈতিক সমস্যার জন্য দু’দেশের খেলা হচ্ছে না।

Written by SNS Karachi | January 12, 2022 11:58 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা আগামী আইসিসি মিটিংয়ে নতুন প্রস্তাব আনতে চলেছেন। ভারত-পাক সীমান্তে অশান্তি এবং রাজনৈতিক সমস্যার জন্য দু’দেশের খেলা হচ্ছে না। শুধুমাত্র আইসিসি অনুমোদিত প্রতিযোগিতায় এই দুই দল একে অপরের মুখোমুখি হয়।

তবে পাক চেয়ারম্যান রামিজ রাজা প্রস্তাব আনতে চলেছেন, এবারে একটি চতুর্দেশীয় সিরিজের আয়োজন করা হোক। সেখানে ভারতও অংশ নিক। এবং বাকি তিনটি দল হিসাবে পাকিস্তান, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াও অংশগ্রহণ করবে।

টি-টোয়েন্টি ক্রিকেটের আসর হবে। এবং দুই দেশ একে অপরের মুখোমুখিও হতে পারবে সেখানে আলাদা কোনও সমস্যাও থাকবে না। এখন এ ব্যাপারে আইসিসি কি মতামত নেয় সেটাও আমাদের দেখার বিষয় রয়েছে।

তবে আমাদের প্রস্তাবে এবং দু’দেশের ক্রিকেট উত্তেজনার কথা মাথায় রেখে আইসিসি একটা ভালো সিদ্ধান্তে উপনীত হবে সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। আর বিশেষ করে এখন টি-টোয়েন্টি ক্রিকেটের যুগ উঠেছে তাই শর্ট ফরম্যাটের ক্রিকেট দেখার জন্য আরও বেশি করে মানুষ আসবে সেটা আগাম নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।