স্মিথকে তিন নম্বরেই পাঠানাের ইচ্ছা যদি প্রথম একাদশে জায়গা পায়: মন্তব্য কোচ রিকি পন্টিংয়ের

স্টিভ স্মিথকে তার পুরানাে ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দিলেও,চলতি বছরে নিলামের আসর থেকে তুলে দলের ব্যাটিং শক্তিকে বেশি শক্তিশালী করে ফেলেছে দিল্লি ক্যাপিটালস দল।

Written by SNS Mumbai | April 7, 2021 7:03 pm

পন্টিং (File Photo: IANS)

গত বছর ভালাে পারফরমেন্স করে দেখাতে না পারায় এবারে স্টিভ স্মিথকে তার পুরানাে ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দিলেও, তারকা ক্রিকেটারকে চলতি বছরে নিলামের আসর থেকে তুলে নিয়ে দলের ব্যাটিং শক্তিকে আরাে বেশি শক্তিশালী করে ফেলেছে দিল্লি ক্যাপিটালস দল।

আর কোচ রিকি পন্টিংয়ের পরামর্শেই স্মিথকে দলে তুলে নিয়েছে দিল্লি নিলামের আসর থেকে তা আগাম বলাই বাহুল্য। ইতিমধ্যে স্মিথকে নিয়ে আলাদা পরিকল্পনাও করে ফেলেছেন কোচ রিকি পন্টিং।

শেষ দু’বছর আইপিএলে ভালাে পারফরমেন্স করে দেখিয়েছে দিল্লি ক্যাপিটালস। গতবছর ফাইনালে উঠলেও, মুম্বইয়ের কাছে পরাজিত হতে হয়েছিল। তবে এবারে আর পুরানাে ভুলটা করতে চান না দিল্লির ক্রিকেটাররা। শ্রেয়সের অনুপস্থিতিতে নতুন অধিনায়ক ঋষভ পন্থ দলকে খেতাব এনে দেওয়ার জন্য মরিয়া।

‘আমার তাে মনে হয় স্মিথকে ছেড়ে দেওয়া পুরানাে ফ্র্যাঞ্চাইজির একটা বিরাট ভুল। যাইহােক আমরা স্মিথের মতন একজন তারকা ক্রিকেটারকে দলভুক্ত করতে পেরে ভাগ্যবান। কারণ স্মিথ যতই খারাপ পারফরমেন্স করে দেখাক না কেন, ওঁর মধ্যে রানের একটা খিদে রয়েছে। সেটা আমি আগাম বলে দিতে পারি। আর স্মিথ অসাধারণ ক্রিকেটার।

আমার তাে মনে হয়, স্মিথকে আমরা তিন নম্বরে ব্যাটিং করতে পাঠাব। ওঁকে নিয়ে আমাদের এই পরিকল্পনা রয়েছে। কারণ স্মিথের জন্য এটাই যােগ্য জায়গা। যদি প্রথম একাদশে স্মিথ থাকে তাহলে ওঁকে ওই জায়গাতেই ব্যাটিং করতে পাঠানাে হবে।

গত বছর কি হয়েছে সেটা আমি জানি না বা ওঁর সঙ্গে দেখা হলেও আমি একটা কথাই বলব যে গতবারের পুরানাে কথা ভুলে গিয়ে নতুন করে নিজেকে শুরু কর। আশা করছি এই মরশুমটা স্মিথের খুব ভালােভাবে কাটবে, ‘এমন কথাই জানালেন দিল্লির কোচ রিকি পন্টিং।