কাতার বিশ্বকাপ জয়ের জন্য রােনাল্ডােরা তৈরি হচ্ছেন

ইউরােপের দলগুলাে কাতার বিশ্বকাপ ফুটবলের জন্যে অভিযান শুরু করে দিচ্ছে। তারা বাছাই পর্বের খেলায় আগামী ২৪ মার্চ খেলতে নামবে।

Written by SNS Qatar | March 24, 2021 2:35 pm

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (File Pholto: Xinhua/Ye Pingfan/IANS)

ইউরােপের দলগুলাে কাতার বিশ্বকাপ ফুটবলের জন্যে অভিযান শুরু করে দিচ্ছে। তারা বাছাই পর্বের খেলায় আগামী ২৪ মার্চ খেলতে নামবে। লাতিন আমেরিকা পর্বের খেলাগুলি একটু দেরীতে শুরু হবে। কেননা সেখানে এখনও করােনার দাপট রয়েছে। আর সেই কারণেই মেসি ও নেইমাররা কিছুটা বিশ্রাম পাবেন।

তবে নিজেদের দেশের জার্সি গায়ে নিয়ে নেমে পড়বেন ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে, এমবাপে, লুকা। মদরিচ ও ব্রুইনরা। ইউরােপে মােট ৫৫ টি দেশ আছে। তারা প্রত্যেকেই খেলবার সুযােগ পাবে। রােনাল্ডাে যাত্রা শুরু করবে তার ক্লাব দল জুভেন্তাসের মাঠে অর্থাৎ তুরিনে।

বিপক্ষ দল হিসেবে প্রথমে পাবে আজারবাইজান দলকে। তাদের বিরুদ্ধে গােলের সংখ্যা বাড়িয়ে নিতে পারবেন রােনাল্ডােরা। ‘এ’ গ্রুপের উয়েফার আমন্ত্রণে খেলবে কাতারে। বিশ্বকাপ ফুটবলে সংগঠক কাতার উয়েফাকে ডেকেছে। রােনাল্ডােদের অন্য দুটি ম্যাচ হলাে ৪ সেপ্টেম্বর ৯ অক্টোবর। ইংল্যান্ড দল সহজ গ্রুপে রয়েছে।

সেই অর্থে প্রতিপক্ষ বলতে পােল্যান্ড আর অন্য যে দলগুলি রয়েছে তাদের নিয়ে তেমন কিছু ভাবনা ‘এ’গ্রুপে খেলবে পর্তুগাল, সার্বিয়া, রিপাবলিক অফ আয়ারল্যান্ড, লুক্সেমবুর্গ ও আজারবাইজান। বি’ গ্রুপে রয়েছে স্পেন, গ্রিস, সুইডেন, জর্জিয়া ও কোলােভা।

গ্রুপ ‘সি’তে রয়েছে ইতালি, বুলগেরিয়া, সুইজারল্যান্ড, নর্দান আয়ারল্যান্ড ও লিথুয়ানিয়া। গ্রুপ ‘ডি’তে খেলবে ইউত্ৰেন, বসনিয়া হার্জেগােভিনা, ফিনল্যান্ড ও কাজাকস্তান। গ্রুপ ‘ই’ বেলজিয়াম, ওয়েলস, চেক প্রজাতন্ত্র, বেলারুস ও এস্তোনিয়া।

গ্রপ ‘এফ’তে রয়েছে ডেনমার্ক, স্কটল্যান্ড, ইজরায়েল, ফ্যারাে আইল্যান্ডস ও মলগােভা। গ্রুপ ‘জি’ নেদারল্যান্ড, তুরস্ক, নরওয়ে, লটাভিয়া, জিব্রাল্টার ও মন্টেনেগ্রো। গ্রুফ ‘এইচ’ রাশিয়া, ক্রোয়েশিয়া, স্লোভেনিয়া, স্লোভাকিয়া, সাইপ্রাস মাল্টা।

গ্রুপ ‘আই’ ইংল্যান্ড, পােল্যান্ড, হাঙ্গেরী, সানমারিনাে, আলবেনিয়া ও অ্যান্ডােরা। গ্রুপ “জে” জার্মানি, আইসল্যান্ড, রােমানিয়া, লিচেনস্টাইন, আর্মেনিয়া ও নর্থ ম্যাসিডােনিয়া।