কোয়ারেন্টাইনই ক্রিকেটারদের মানসিক দিক দিয়ে দূর্বল করে দিয়েছে: রবি শাস্ত্রী

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলেন, আমরা একটা কঠিন সময়ের মধ্যে অতিবাহিত করছি । তাই আমাদের প্রত্যেককে সুস্থ থাকলে গেলে নিয়ম পালন করতে হবে।

Written by SNS Chennai | February 6, 2021 4:27 pm

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী (ছবি: SNS Web)

করােনাকালীন সময়ে বিশেষ করে অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে খেলােয়াড়দের। পুনরায় এই কঠিন সময়ে খেলা চালু হওয়ায় করােনা নিয়ম নীতি পালন করতে হচ্ছে প্রতিটা দলের খেলােয়াড়দের সে যেকোনাে খেলাই হােক না কেন। আর এখানে অবশ্যই থাকছে কোয়ারেন্টাইন পর্ব।

আর যা খেলােয়াড়দের মানসিক দিক দিয়ে। অনেকটাই চাপ বাড়িয়ে দিচ্ছে এমনটাই মনে করছেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। তিনি শুক্রবার বলেন, আমরা একটা কঠিন সময়ের মধ্যে অতিবাহিত করছি । তাই আমাদের প্রত্যেককে সুস্থ থাকলে গেলে নিয়ম পালন করতে হবে।

কিন্তু এই নিয়ম পালন করতে গিয়ে ক্রিকেটাররা একটানা বেশিরভাগ সময়ে কোয়ারেন্টাইনে থাকছে এরফলে তারা মানসিক চাপের মধ্যে পড়ছে। খেলা শুরু হওয়ার পর আমাদের দলের ক্রিকেটাররা কোনও বিশ্রাম পায়নি। একের পর এক কোয়ারেন্টাইনে যেতে হয়েছে তাদের তাই তারা মানসিকভাবে বিধ্বস্ত।

তবুও এই বিধ্বস্ত অবস্থাতেই অস্ট্রেলিয়ার মাটিতে গর্বের সঙ্গে সিরিজ জয় করেছে, তা আমাদের প্রত্যেককে গর্বিত করেছে। আর আশা করি চলতি ঘরের মাঠেও অনুষ্ঠিত সিরিজটাকেও জয় করবে দল। আর একদিনের খেলা দেখে কোনও কিছু বিচার করা যায় না।