বলে লালা ব্যবহার না করতে পারায় বােলিংয়ের নিয়ন্ত্রণে কিছুটা অসুবিধা হচ্ছে: জসপ্রীত বুমরা

করােনাকালীন সময়ে আইসিসি’র নিয়মানুযায়ী আইসিসি’র থেকে নিয়ম করা হয়েছে যে খেলােয়াড়রা বলে থুতু বা লালা ব্যবহার করতে পারবে না।

Written by SNS Chennai | February 6, 2021 5:32 pm

জসপ্রীত বুমরা (Photo: Sandip Mahankal/IANS)

করােনাকালীন সময়ে আইসিসি’র নিয়মানুযায়ী আইসিসি’র থেকে নিয়ম করা হয়েছে যে খেলােয়াড়রা বলে থুতু বা লালা ব্যবহার করতে পারবে না। এরফলে কিছুটা সমস্যায় পড়বে বােলাররা সেটা এই আনার পর অনেকেই বলাবলি করেছিলেন। কিন্তু সকল ক্রিকেটারদের স্বাস্থের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এই নিয়মে কিছুটা বিপাকের মধ্যে পড়তে হচ্ছে বােলারদের। তবুও তারা এই সমস্যাকে মাথায় রেখেই নিজেদের বােলিং নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। এবারে ভারতীয় বােলারদের মুখেও এই সমস্যার কথা শােনা গেল। শুক্রবার ঘরের মাঠে খেলতে নেমে ইংলিশ ব্যাটসম্যান সিবলি ও জোয়ে রুটের কাছে পুরােপুরি বিধ্বস্ত হয়ে পড়েছেন ভারতীয় বােলাররা।

আর প্রথমদিনে খেলার শেষে এমন কথাই জানালেন ভারতীয় পেস বােলার জসপ্রীত বুমরা। বলে লালা ব্যবহার করতে না পারায় বােলিংটা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এবং বল নরমও করতে পারছি না। সেখানে নিজের বােলিংটা কি করে নিয়ন্ত্রণে রাখব সেটা নিয়ে একটা বিশেষ চাপের মধ্যে রয়েছি। আমরা যতটা পারছি বলকে পরিষ্কার রাখার চেষ্টা করছি। যাতে আমরা নিজেদের বােলিংয়ে সুবিধাটা করতে পারি। এখন এই চেষ্টাই আমাদের করে যেতে হবে।

তবে আমাদের এই নিয়মটা মেনে নিতেই হবে। কারণ আমরা যা ভাস্কর করােনা পরিস্থিতির মধ্যে দিয়ে এগিয়ে চলেছি সেখানে এটার কথা মাথায় রেখেই নিয়মটা পালন করতে হবে। যাক শেষ কথায় বলতে গেলে। এটা নিয়ম আমাদের পালন করতে হবে, আর এই কথাটা মাথায় রেখেই নিজেদের পরিকল্পনা করতে হবে, এমন কথাই জানালেন ভারতীয় পেস বােলার জসপ্রীত বুমরা।