হাইকোর্টে আগুন, পরিস্থিতি নিয়ন্ত্রণে

শুক্রবার কলকাতা হাইকোর্টের একটি এজলাস কক্ষে অগ্নিকাণ্ডের আতঙ্ক ছড়িয়ে পড়ার ঘটনা ঘটে। এদিন বেলা পৌনে ১১ টা নাগাদ বিদ্যুতের তারের পোড়া গন্ধ পান অনেকে।

Written by SNS Kolkata | May 7, 2022 4:07 pm

কলকাতা হাইকোর্ট ([email protected] Biswas/SNS Web)

শুক্রবার কলকাতা হাইকোর্টের একটি এজলাস কক্ষে অগ্নিকাণ্ডের আতঙ্ক ছড়িয়ে পড়ার ঘটনা ঘটে। এদিন বেলা পৌনে ১১ টা নাগাদ বিদ্যুতের তারের পোড়া গন্ধ পান অনেকে। আদালতের ভেতরে ছড়িয়ে পড়ে তীব্র আতঙ্ক । হাইকোর্টের ৩৪ নম্বর এজলাসে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে দ্রুততার সঙ্গে।

তবে বিদ্যুতের পোড়া তারের গন্ধ পাওয়ার পরেই এজলাস ফাঁকা করে দেওয়া হয়। অনুমান , শট সার্কিট থেকেই এই ঘটনা ঘটেছে । কিছুক্ষণ ধরে হুলুস্থুল পরিস্থিতি ছিল এজলাসের ভেতর।

এরপর আদালত চত্বরে শুরু হয় তীব্র শোরগোল। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে। এই অগ্নিকান্ডের জেরে প্রায় আধঘণ্টা কাজকর্ম বন্ধ ছিল।

তবে খতিয়ে দেখা হচ্ছে কলকাতা হাইকোর্টের প্রতিটি কক্ষের বিদ্যুৎ সংযোগের পরিস্থিতি। কলকাতা হাইকোর্টের মধ্যে হাজার হাজার গুরত্বপূর্ণ মামলার নথি থাকে তাই বিদ্যুৎ এর সমস্ত লাইন ভালো করে পরখ করা হোক এবং অগ্নিকান্ড পরিস্থিতি সামাল দিতে আরও উন্নত দমকলের পরিকাঠামো সংস্কার করা হোক বলে দাবি করেছেন সংবিধান বিশেষজ্ঞ আইনজীবী বৈদুর্য ঘোষাল।