পেনাল্টি থেকে গোল করে মেসি আর্জেন্তিনার হার বাঁচালেন

অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে লিওনেল মেসির করা গােলে ইজরায়েলে একটি ফ্রেন্ডলি ম্যাচ উরুগুয়ের সঙ্গে ২-২ ড্র করল আর্জেন্তিনা।

Written by SNS Tel Aviv-Yafo | November 20, 2019 4:22 pm

লিওনেল মেসি (File Photo: Xinhua/IANS)

অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে লিওনেল মেসির করা গােলে ইজরায়েলে একটি ফ্রেন্ডলি ম্যাচ উরুগুয়ের সঙ্গে ২-২ ড্র করল আর্জেন্তিনা। কোপা আমেরিকা ফুটবলের পর থেকে আর্জেন্তিনা এই নিয়ে ছয়টি ম্যাচে অপরাজিত রইল। ম্যাচের ৩৪ মিনিটে এডিনসন কাভানির গােলে উরুগুয়ে এগিয়ে গিয়েছিল। 

লুই সুয়ারেজ এবং লুকাস তারিরা কাভানির জন্য বল তৈরি করে দেন। কিন্তু ইজরায়েলের দর্শকরা ম্যাচের আগাগােড়া লিওনেল মেসিকেই সমর্থন করে গিয়েছেন। ম্যাচের ৬৩ মিনিটে মেসির সাহায্য থেকেই আর্জেন্তিনা ১-১ করে ফেলে। মেসির ফ্রি কিক থেকে উড়ে আসা বল হেড করে গােলে পাঠান সারজিও অ্যাগুয়েরাে। 

তবে লুই সুয়ারেজ ছয় মিনিটের মধ্যে গােল করে আবার উরুগুয়েকে এগিয়ে দিয়েছিলেন। কুড়ি মিটার দূর থেকে নেওয়া তাঁর ফ্রি কিক আর্জেন্তিনার গােলরক্ষককে দাঁড় করিয়ে রেখে গােলে ঢােকে। কিন্তু ম্যাচের শেষ কথা বলেছেন সেই লিওনেল মেসি।

মাত্র তিন দিন আগে ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচে বারাে গজ দূর থেকে নেওয়া পেনাল্টি শটে গােল করতে পারেননি মেসি। কিন্তু এবার ঠান্ডা মাথায় পেনাল্টি থেকে গােল করে আর্জেন্তিনার সম্মান বাঁচিয়ে দিলেন তিনি। আগামী বছর মার্চ মাসে বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডের শুরুর আগে দু’দলের এটাই ছিল শেষ খেলা।