দক্ষিণ আমেরিকা গ্রুপ: জিতল ব্রাজিল ও আর্জেন্তিনা

ব্রাজিল ও আর্জেন্তিনা জয়ের ধারাবাহিকতা বজায় রাখল। দক্ষিণ আমেরিকা গ্রুপে বিশ্বকাপের যােগ্যতা অর্জন পর্বের ম্যাচে নেইমার এবং মেসিরা জয় তুলে নিল।

Written by SNS Rio de Janeiro | September 4, 2021 4:17 pm

আর্জেন্তিনা (Photo:SNS)

ব্রাজিল ও আর্জেন্তিনা জয়ের ধারাবাহিকতা বজায় রাখল। দক্ষিণ আমেরিকা গ্রুপে বিশ্বকাপের যােগ্যতা অর্জন পর্বের ম্যাচে নেইমার এবং মেসিরা জয় তুলে নিল। তবে এই দুই তারকা ফুটবলাররা দেশের হয়ে কোনও গােল করতে পারেননি।

দক্ষিণ আমেরিকার গ্রুপ শীর্ষে রয়েছে ব্রাজিল। চিলিকে (১-০) গােলে হারিয়ে দিয়েছে ব্রাজিল। গােল করেছেন এভারটন রিবেইরাে। ৬৪ মিনিটে তাঁর করা একমাত্র গােল থেকেই জয় তুলে নিতে পেরেছে ব্রাজিল। খেলার শেষ মুহুর্তে হলুদ কার্ড দেখেন সেই নেইমার। ব্রাজিল সাত ম্যাচে একুশ পয়েন্ট সংগ্রহ করেছে একুশ পয়েন্ট।

এদিকে হাড্ডাহাড্ডি লড়াই করে ভেনেজুয়েলার বিরুদ্ধে জয় তুলে নিতে হয়েছে মেসির আর্জেন্তিনা। কোপা আমেরিকা বিজয়ী মেসির দলকে যােগ্য জবাব দিয়েছিল ভেনেজুয়েলার ফুটবলাররা। মেসিরা শেষপর্যন্ত (৩-১) গােলে জয় তুলে নেয়।

আর্জেন্তিনার হয়ে গােল করেছেন মার্টিনেজ, কোরিয়া এবং অ্যাঞ্জেল। আর্জেন্তিনা সাত ম্যাচ খেলে পনেরাে পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে রয়েছে। গ্রুপের অন্য ম্যাচে ইকুয়েডর দু’গােলে জয় তুলে নিয়েছে প্যারাগুয়ের বিরুদ্ধে। বলিভিয়া এবং কলম্বিয়ার মধ্যে ড্র হয়। পেরু এবং উরুগুয়ের ম্যাচও অমীমাংসিতভাবে শেষ হয় (১-১) গােলে।