ভিল্লারিয়েলের কাছে হারের হাত থেকে বার্সিলোনাকে বাঁচালেন মেসি ও সুয়ারেজ

দলের প্রয়োজনে রিজার্ভ বেঞ্চ থেকে উঠে এসে লিওনেল মেসি স্প্যানিশ ফুটবল লিগ লা লিগাতে ২-৪ গোলে পিছিয়ে পড়া বার্সিলোনাকে ভিল্লারিয়েলের সঙ্গে ম্যাচে ৪-৪ গোলে ড্র রাখতে সাহায্য করলেন।

Written by SNS April 4, 2019 9:53 am

লিওনেল মেসি (File Photo: IANS)

ভিল্লারিয়েল – দলের প্রয়োজনে রিজার্ভ বেঞ্চ থেকে উঠে এসে লিওনেল মেসি স্প্যানিশ ফুটবল লিগ লা লিগাতে ২-৪ গোলে পিছিয়ে পড়া বার্সিলোনাকে ভিল্লারিয়েলের সঙ্গে ম্যাচে ৪-৪ গোলে ড্র রাখতে সাহায্য করলেন। গত নভেম্বরের পর বার্সিলোনা প্রথমবার হার এড়িয়ে গেল এইভাবে। ম্যাচের ৯০ মিনিটের মাথায় লিওনেল মেসি তাঁর ফ্রিকিক থেকে ৩-৪ করার পর স্টপেজ টাইমে লুই সুয়ারেজ তাঁর বাঁ পায়ের সেই পরিচিত বিধ্বংসী শটে ম্যাচের ফল ৪-৪ করে দেন। ড্র করার ফলে বার্সিলোনার সঙ্গে দ্বিতীয় স্থানে দাঁড়িয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্টের ব্যবধান কমে দাঁড়ালো ৮। অ্যাটলেটিকো মাদ্রিদ বার্সিলোনার ম্যাচের আগেই ২-০ গোলে গেনোয়াকে হারিয়ে দিয়েছিল। শনিবার ন্যু ক্যাম্পে মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি হতে চলেছে বার্সিলোনা ও অ্যাটলেটিকো। এখনো দুটি দলের আটটি করে ম্যাচ বাকি। বার্সিলোনা ৭০ ও অ্যাটলেটিকো ৬২ পয়েন্টে দাঁড়িয়ে।

বার্সিলোনার কোচ লিওনেল মেসিকে বসিয়ে রাখলেও জেরার্ড পিকু এবং ইভান র‍্যাকটিক প্রথম একাদশে ছিলেন। ম্যাচের বারো মিনিটে ফিলিপে কুটিনহোর গোলে বার্সিলোনা এগিয়ে যাওয়ার পর তাদের ব্রাজিলিয়ান তারকা ম্যালকম ২-০ করে ফেলেছিলেন। কিন্তু অবিশ্বাস্য ঘটনাবলীর কিছুই শুরু হয়নি তখন। ভিল্লারিয়েল দলটি যার অবনমনের আওতায় এক পয়েন্ট ওপরে রয়েছে তারা অকস্মাৎই বার্সিলোনার ওপর ক্ষিপ্ত বাঘের মতো ছাঁপিয়ে পড়ে। ১৯ বছর বয়সী স্ট্রাইকার স্যামুয়েল চাক উয়েজে প্রথমার্ধেই ভিল্লারিয়েলের হয়ে একটি গোল শোধ করে দেন। বিরতির পর খেলা শুরু হতেই বার্সিলোনার গোলরক্ষক মার্ক আঁন্দ্রে টার স্টেগেন তার জায়গা থেকে সরে যাওয়ায় ভিল্লারিয়েলের স্ট্রাইকার ক্যামেরুনের কার্ন টোকো দলের দ্বিতীয় গোলটিও শোধ করে দেন। ভিসেনন্টি ইবোরার গোলে ম্যাচের ৬০ মিনিটের মাথায় ভিল্লারিয়েল বার্সিলোনাকে পিছনে ফেলে ৩-২ করে ফেলে। যদিও বার্সার কোচ সঙ্গে সঙ্গে লিওনেল মেসিকে মাঠে নামান এই ধাক্কা সামাল দেওয়ার জন্য। কিন্তু ভিল্লারিয়েল দলটি এতখানি তেতে ছিল যে পরিবর্ত ফুটবলার কার্লোস বাক্কার গোলে তারা ৪-২ এগিয়ে যায়। ম্যাচের চার মিনিট বাকি থাকতে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখার জন্য রেফারি ভিল্লারিয়েলের অ্যালভারো গঞ্জালেজকে মাঠ থেকে বের করে দেন। সেই সুযোগে মেসি এবং সুয়ারেজ বার্সিলোনাকে হারের হাত থেকে বাঁচানোর কাজে নেমে পড়েন। যদিও ম্যাচের পর বার্সিলোনার কোচ আরনেস্টা ভ্যালভার্দে বলেছেন, এটা একটা মজার ম্যাচ হয়েছে। যে কোনও দলই সহজে জিততে পারতো।