কানাডার বিরুদ্ধে জয়ে মনদীপের হ্যাটট্রিক ভারত কার্যত ফাইনালে

সুলতান আজলান শাহ কাপ হকিতে ভারত কার্যত ফাইনালে উঠে গেল বুধবার ৭-৩ গোলে কানাডাকে হারিয়ে। ভারতের স্ট্রাইকার মানদীপ সিং হ্যাটট্রিক করেছেন।

Written by SNS March 28, 2019 10:41 am

কানাডার বিরিদ্ধে গোল করার পর মনদীপ সিং

ইপো, মালয়েশিয়া, ২৭ মার্চ – সুলতান আজলান শাহ কাপ হকিতে ভারত কার্যত ফাইনালে উঠে গেল বুধবার ৭-৩ গোলে কানাডাকে হারিয়ে। ভারতের স্ট্রাইকার মানদীপ সিং হ্যাটট্রিক করেছেন। ২৪ বছর বয়সী মনদীপ ম্যাচের ২০, ২৭ এবং ২৯ মিনিটে তিনটি গোল করেন। সব গোলই হয়েছে দ্বিতীয় কোয়ার্টারে। তবে তার আগে ১২ মিনিটে বরুণ কুমারের করা গোলে ভারত ১-০ গোলে এগিয়ে গিয়েছিল। হাফ টাইমে চার গোলে পিছিয়ে থাকা কানাডা ম্যাচের ৩৫ মিনিটে একটি গোল শোধ করে। গোলদাতা মার্ক পিয়ারসন ভারতের পক্ষে ৩৯ মিনিটে অমিত রোহিদাস পঞ্চম গোলটি করার পর ৫০ মিনিটে কানাডার ফিন বুথরয়েড দ্বিতীয় গোলটি শোধ দেয়। ৫৫ মিনিটে ভারতের বিবেক প্রসাদ দলের ষষ্ঠ গোলটি করার পর দুই মিনিটের মধ্যে কানাডার জেমস ওয়ালেস তাদের তৃতীয় গোলটি শোধ দিলেও এক মিনিটের মধ্যে নীলকান্ত শর্মার গোলে ভারত ৭-৩ গোলে এগিয়ে যায়। এরপর ম্যাচে আর কোনও গোল হয়নি।

বুধবারের এই জয়ের ফলে ভারত টুর্নামেন্টে অপারাজিত থাকা ছাড়াও রাউন্ড রবিন লিগে তিনটি জয় ও একটি ড্রয়ের সুবাদে দশ পয়েন্ট পেয়েছে। ভারতকে শেষ ম্যাচ খেলতে হবে শুক্রবার পোল্যান্ডের বিরুদ্ধে। লিগে কোরিয়া সাত পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে এবং মালয়েশিয়া ও কানাডা ছয় পয়েন্ট পেয়ে যৌথভাবে তৃতীয় স্থানে রয়েছে। বৃহস্পতিবার টুর্নামেন্টের বিরতির দিন থাকায় শুক্রবার লিগের শেষ ম্যাচগুলি হবে। কিন্তু ভারতের ফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে।