কৃষক আন্দোলনে শামিল ক্রিকেটার মনদীপ

আন্দোলনরত কৃষকদের পাশে এবার দাঁড়ালেন কিংস ইলেভেন পাঞ্জাব দলের ক্রিকেটার তথা পাঞ্জাবের ক্রিকেট দলের অধিনায়ক মনদীপ সিং।আন্দোলনকে সমর্থন করলেন মনদীপ।

Written by SNS Delhi | December 10, 2020 3:59 am

কৃষক আন্দোলনে মনদীপ সিং (ছবি: SNS Web)

আন্দোলনরত কৃষকদের পাশে এবার দাঁড়ালেন কিংস ইলেভেন পাঞ্জাব দলের ক্রিকেটার তথা পাঞ্জাবের ক্রিকেট দলের অধিনায়ক মনদীপ সিং। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে এই আন্দোলনকে সমর্থন করলেন মনদীপ, মনদীপ তাঁর দাদা হরবিন্দরের সঙ্গে দিল্লিতে যান আন্দোলনে সামিল হওয়ার জন্যে। কৃষকদের সঙ্গে তিনি কথা বলেন। তা সােশ্যাল মিডিয়াতে পােস্ট করা হয়।

আইপিএল চলাকালীন তিনি বাবাকে হারান। কিন্তু সেই সময় খেলা ছেড়ে দেশে ফিরে আসেননি। তিনি বলেন, আমার বাবা সব সময় কৃষকদরদী ছিলেন। বাবা বেঁচে থাকলে কৃষক আন্দোলনের সঙ্গী হতেন।

কৃষি আইনের প্রতিবাদে কৃষকদের আন্দোলনে পাশে থেকেছেন পাঞ্জাবের এক ঝাঁক ক্রীড়াবিদরা। কৃষকদের উপর অত্যাচারে তারা গর্জে ওঠেন। পাঞ্জাবের ১৫০ জন ক্রীড়াবিদ পদ্মশ্রী ও অর্জুন পুরস্কার ফিরিয়ে দেবেন বলে রাষ্ট্রপতি ভবনের দিকে এগিয়ে যাওয়ার পথে তাদের মাঝপথে থামিয়ে দেয় পুলিশ।

এমনকি কৃষকদের সমর্থনে কুস্তিগীর দ্যা গ্রেট খালি পাশে দাঁড়ান। খেলরত্ন পুরস্কার ফিরিয়ে দেবেন বলে জানিয়ে দেন বক্সার বিজেন্দ্র সিং।