প্রতিশ্রুতি পেয়েছি, সকলের নিয়োগপত্র পেলেই আন্দোলন বন্ধ: চাকরিপ্রার্থীরা

আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের সমস্যা মেটাতে সোমবার বেলা ৩ টে নাগাদ বিকাশ ভবনে এক গুরত্বপূর্ন বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Written by SNS Kolkata | August 9, 2022 11:16 pm

Protesters, enraged crowd of people silhouette vector, angry mob

আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের সমস্যা মেটাতে সোমবার বেলা ৩ টে নাগাদ বিকাশ ভবনে এক গুরত্বপূর্ন বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

এদিন শহিদুল্লা সহ আন্দোলনকারীদের ৮ জন প্রতিনিধি ওই বৈঠক আসেন ।

বৈঠকে যোগ দেওয়ার আগে এসএসসি চাকরিপ্রার্থী শহিদুল্লাহ বলেন, ‘নবম-দ্বাদশ শ্রেণিতে মেধাতালিকায় যত প্রার্থী রয়েছেন, তাঁদের প্রত্যেকের নিয়োগ যেন সুনিশ্চিত করা হয়। এটাই আমাদের দাবি।’

বৈঠক শেষে শহিদুল্লা বলেন , আলোচনা সদর্থক হয়েছে । ২১৭৯ টি আসন তৈরি হয়ে রয়েছে । বাদে বাকি সকলের চাকরির দাবি জানিয়েছি ।

প্রায় ছ’হাজার মেধাতালিকা রয়েছে। তাঁদের সকলের নিয়োগের দাবি জানিয়েছি। অতি দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

তাহলে কি গান্ধীমূর্তির পাদদেশে চলা আন্দোলন উঠে যাবে? সেই প্রসঙ্গে এদিন শহিদুল্লাহ বলেন, শান্তিপূর্ণ ধর্না-অবস্থান চলবে। সকলের নিয়োগপত্র পেলেই আন্দোলন বন্ধ হবে।

উল্লেখ্য এদিনের এই বৈঠকের আগে, ২৯ জুলাই এসএসসির বঞ্চিত চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মেধাতালিকাভুক্ত প্রত্যেকে যাতে চাকরি পান ওই বৈঠকে আন্দোলনকারীদের সেই আশ্বাস দিয়েছিলেন অভিষেক।

স্থির হয় ৮ অগাস্ট শিক্ষামন্ত্রীর সঙ্গে একান্তে আলোচনায় বসবেন আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা। সেই অনুযায়ী এদিন এই বৈঠকে প্রতিশ্রুতি পেয়ে খুব খুশি দেখা যায় বঞ্চিত চাকরিপ্রার্থীদের মধ্যে।