পঁয়ত্রিশতম হ্যাটট্রিক লা লিগায় রেকর্ড গড়লেন লিওলেন মেসি

আরও একটি রেকর্ড গড়লেন। লা লিগায় রিয়েল মালাের্সার বিরুদ্ধে পঁয়ত্রিশতম হ্যাটট্রিক করে নতুন নজির গড়লেন লিওলেন মেসি।

Written by SNS Madrid | December 9, 2019 3:55 pm

লিওনেল মেসি (Photo: Xinhua/Joan Gosa/IANS)

আরও একটি রেকর্ড গড়লেন। লা লিগায় রিয়েল মালাের্সার বিরুদ্ধে পঁয়ত্রিশতম হ্যাটট্রিক করে নতুন নজির গড়লেন লিওলেন মেসি। মেসির রেকর্ড ভাঙার দিনে বার্সা ৫-২ গােলের ফলাফলে রিয়েল মাদ্রিদকে পিছনে ফেলে পয়েন্ট টেবলে শীর্ষস্থানে উঠে এল।

মেসি যেমন হ্যাটট্রিক করেছেন তেমনই প্রথমার্ধে খেলার শেষে যেভাবে একটি বল বাড়িয়েছিলেন আর সেই বলটি নিয়ে ৪৩ মিনিটে ব্যাকভলি করে অসাধারণভাবে বল গােলের জালে জড়িয়ে দেন। খেলার পর সাংবাদিকদের মুখােমুখি হয়ে সুয়ারেজ বলেন, আমি তাে নিজেই বুঝতে পারছি না। এটা একটা সত্যি অবিশ্বাস্য মুহূর্ত ছিল তখনটা। বলটা এল আমিও শরীরটা ভাসিয়ে দিয়ে ব্যাকহিল করে শটটা চলে যায়। সত্যি বলতে কি এখনও পুরাে ব্যাপারটাই আমার কাছে এখনাে অবিশ্বাস্য লাগছে।

খেলার শুরুতে প্রথম সাত মিনিটের মধ্যে অ্যান্টোনিও গ্রিয়েজম্যানের গােলে বার্সা এক গােলে এগিয়ে যায়। এর পর সতেরাে মিনিটে আবারও গােল পেয়ে যায় বার্সা। এবারের গােলদাতা লিওলেন মেসি। প্রথম কুড়ি মিনিটের মধ্যে বার্সিলােনা দু’গােলে এগিয়ে যায়। কিন্তু পয়ত্রিশ মিনিটে অ্যান্ডে বুডিমি রিয়েল মালাের্সার হয়ে একটি গােল করে দলের গােলের ব্যবধান কমান। কিন্তু, আবারও ৪১ ও ৪৩ মিনিটে লিওলেন মেসি ম্যাচে নিজের দ্বিতীয় ও লুই ম্যাচে নিজের সুন্দর অসাধারণ একটি গােলই ব্যাকহিল করে সকলকে চমকে দেন। এরফলে প্রথমার্ধে বার্সিলােনা ৪-১ গােলে এগিয়ে যায়।

প্রথমার্ধে চারটি গােল হলেও, দ্বিতীয়ার্ধে কোনও গােলই হচ্ছিল না। ৬০ মিনিট গড়িয়ে গেলেও, কোনাে গােলের চিহ্ন দেখা যাচ্ছিল না। 

কিন্তু আবারও হ্যান্ডে বুড়িমি রিয়েল মালাের্সার হয়ে দ্বিতীয় গােল করে দলের গােলের ব্যবধান কমান ৪-২। খেলায় হাড্ডাহাড্ডি লড়াই জমে গিয়েছিল, খেলায় কি তাহলে নতুন মােড় নিতে চলেছে এরকম যখন সকলে ভাবছেন সেখানে বার্সার ত্রাতা সেই লিওনেল ৮৩ মিনিটে লা লিগায় রেকর্ড ভেঙে পঁয়ত্রিশতম হ্যাটট্রিক করে রেকর্ড ভেঙে নয়া নজির গড়ে দলকে ৫-২ গােলে জিতিয়ে দেন।