এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হলেন জয় শাহ

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বাের্ডের সচিব জয় শাহ। বাংলাদেশের প্রধান নাজামুল হুসেন এর আগে এসিসির সভাপতি পদে ছিলেন।

Written by SNS Mumbai | January 31, 2021 5:57 pm

জয় শাহ (Photo: Twitter/@JayShah)

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বাের্ডের সচিব জয় শাহ। বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমল টুইটারে এই খবর শেয়ার করে লিখেছেন, সভাপতি হওয়াতে জয় শাহ’কে অভিনন্দন। আশা করব আপনার নেতৃত্বে এসিসির কাজকর্ম উচ্চমার্গে পৌঁছাবে। এশিয় মহাদেশের ক্রিকেটাররা উপকৃত হবে। 

বাংলাদেশের প্রধান নাজামুল হুসেন এর আগে এসিসির সভাপতি পদে ছিলেন। সেই জায়গায় জয় শাহ এলেন। ২৪ জন সদস্যকে নিয়ে এসিসির কাউন্সিল গঠন হয়েছে। বর্তমানে বিসিসিআই-এর সভাপতি সৌরভ গাঙ্গুলি হাসপাতালে চিকিৎসাধীন। তাই সৌরভের অনুপস্থিতিতে ভারতীয় ক্রিকেটের নির্ঘণ্ট তৈরি করার দায়িত্ব পালন করছেন জয়। 

তিনি জানিয়েছেন বিভিন্ন রাজ্য সংস্থাগুলােকে নিয়ে সৈয়দ মুস্তাক আলি টি টোয়েন্টি আয়ােজনের পরে অন্যান্য ক্রিকেট টুর্নামেন্ট আয়ােজনের পরে অন্যান্য ক্রিকেট টুর্নামেন্টগুলিকে কীভাবে আয়ােজন করা যায় তার একটা রূপরেখা তৈরি করা হয়েছে।

এই রূপরেখার মধ্যে রয়েছে বিজয় হাজারে ট্রফি, মেয়েদের জাতীয় একদিনের টুর্নামেন্ট ও ১৯ বছর বয়সী বিনু মানকড় ক্রিকেট প্রতিযােগিতা। তাতে এখনই কোনও রকম দিনক্ষণ এবং কোথায় হবে তা জানানাে হয়নি।