রোনাল্ডোর অনুপস্থিতিতে জুভেন্তাসকে জেতালেন কিন

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নেই। তাই বলে জুভেন্তাসের জয়ের পথে ফিরে আসা আটকায়নি। তার জায়গায় খেলতে নামা উচিত কিশোর তারকা মইসে কিন এমপোলির বিরুদ্ধে ম্যাচে জুভেন্তাসকে এক গোলে জিতিয়ে দেওয়ায় ইতালির ফুটবল লিগ সিরিয়ে ‘এ’তে ১৮ পয়েন্টের ব্যবধানে গড়ে জুভেন্তাসে চ্যাম্পিয়ন হওয়ার পথে একধাপ এগিয়ে গেল।

Written by SNS April 1, 2019 1:46 pm

মইসে কিন (Xinhua/Alberto Lingria)

মিলান, ৩১ মার্চ – ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নেই। তাই বলে জুভেন্তাসের জয়ের পথে ফিরে আসা আটকায়নি। তার জায়গায় খেলতে নামা উচিত কিশোর তারকা মইসে কিন এমপোলির বিরুদ্ধে ম্যাচে জুভেন্তাসকে এক গোলে জিতিয়ে দেওয়ায় ইতালির ফুটবল লিগ সিরিয়ে ‘এ’তে ১৮ পয়েন্টের ব্যবধানে গড়ে জুভেন্তাসে চ্যাম্পিয়ন হওয়ার পথে একধাপ এগিয়ে গেল। ২০২০ ইউরো ফুটবলের কোয়ালিফায়ারে ইতালির হয়ে খেলতে নেমে প্রথম ম্যাচেই ১৯ বছর বয়সী কিন একাই নজর কেড়ে নিয়েছিলেন। জুভেন্তাসের হয়ে পরিবর্ত ফুটবলার হিসেবে তাকে মাঠে নামান কোচ। মাঠে নামার তিন মিনিটের মধ্যে কিন ম্যাচের একমাত্র গোলটি করেন। মার্চ মাসের গোড়ায় জুভেন্তাসের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে উদীনেসের বিরুদ্ধে দু’গোল করেছিলেন কিন। ম্যাচের পর এই উঠতি তারকা বলেছেন, আমি লিওনেল মেসিও নই অথবা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোই নই। কিন্তু আশাকরি একদিন তাদের মতো হবো। জুভেন্তাস ঠিক আগের ম্যাচটিতে এই মরশুমে লিগে ঠিক আগে হেরেছিল জেনোয়ার কাছে।

রোনাল্ডোকে জেনোয়ার বিরুদ্ধে ম্যাচেও বিশ্রাম দিয়েছিলেন জুভেন্তাসের কোচ। পর্তুগালের হয়ে ইউরো ২০২০ কোয়ালিফায়ারে খেলতে নেমে ডানপায়ের থাইতে আঘাত পান রোনাল্ডো। এদিকে আর্জেন্টিনার স্ট্রাইকার পাওলো ডায়েবালা জুভেন্তাসের ম্যাচের আগে ওয়ার্ম আপের সময় থাইতে আঘাত পান। কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি বলেছেন, কিনের ওপর থেকে চাপ কমানোর জন্য পাওলো ডায়বালার বদলে তিনি রডরিগো বেনটানকারকে নামিয়েছেন। কিনই বয়সের দিক থেকে দ্বিতীয় তরুণতম ফুটবলার যিনি সিরিয়ে ‘এ’তে আট গোল করেছেন। আগের রেকর্ড রয়েছে মারিও বালোতেল্লি ২০০৯ সালে করা ১৮ বছর ২৪২ দিন বয়সে করা আট গোল। জুভেন্তাস কিন্তু লিগ টেবিলের নিচে থাকা এম্পোনির বিরুদ্ধে ম্যাচে সারাক্ষন লড়াই করে গিয়েছে জেতার জন্য। তাঁদের গোলরক্ষক পোল্যান্ডের বার্তলোমেজ জুভেন্তাসের গোল করার চেষ্টা আটকে দিয়েছেন। কিন দ্বিতীয় গোল করতে পারতেন কিন্তু এমপোলির গোলরক্ষক একটি মাত্র হাত ব্যবহার করে কিনের শটটি আটকে দেন। এমপোলি এখন অবনমনের আওতা থেকে এখন মাত্র এক পয়েন্ট ওপরে রয়েছে।