আয়োজিত হয়ে গেল একতা কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

মাতৃভাষা দিবসের দিন আয়োজিত ফাইনাল ম্যাচে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিষড়া পৌরসভার পৌর প্রধান এবং চেয়ারপারসন বিজয় সাগর মিশ্র।

Written by Arnab Biswas Rishra | March 1, 2021 4:40 pm

রিষড়া পৌরসভার পৌর প্রধান এবং চেয়ারপারসন বিজয় সাগর মিশ্র এবং গৌতম মিত্র মুস্তাফি (File Photo)

আয়োজিত হয়ে গেল পিঙ্ক বল টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট একতা কাপ। কোহিনুর স্পোর্টিং ক্লাব পরিচালিত এবং রেহনুমা স্পোর্টস ক্লাবের সহযোগিতায় চার দলীয় এই টি-২০ পিঙ্ক বল ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল রিষড়ার আটটি দল রিষড়া টাউন ক্লাব, রিষড়া কোহিনুর স্পোটিং ক্লাব, রিষড়া ইলেভেন, লায়েন্স স্পোর্টিং ক্লাব, স্টার অ্যাথলিট ক্লাব, নিউ বালক সঙ্গ, ভিজিএস ক্রিকেট ক্লাব, ইনভিজিবল ইলেভেন।

রিষড়া লেনিন মাঠে আয়োজিত একতা কাপ ১৮ই ফেব্রুয়ারি থেকে ২১শে ফেব্রুয়ারি অব্দি অনুষ্ঠিত হয়। প্রথম সেমি-ফাইনাল ম্যাচটি রিষড়া টাউন ক্লাব এবং রিষড়া কোহিনুর ক্লাবের বিরুদ্ধে হয় এবং কোহিনুর ক্লাব ১ উইকেটে জয় লাভ করে। পরবর্তী সেমিফাইনালে স্টার ক্লাব মুখোমুখি হয় রিষড়া ইলেভেনের এবং রিষড়া ইলেভেন সেই ম্যাচটি জিতে ফাইনালে নিজেদের জায়গা পোক্ত করে।

একুশে ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় রিষড়া কোহিনুর স্পোটিং ক্লাব এবং রিষড়া ইলেভেন। কুড়ি ওভারের রোমহর্ষক এই ম্যাচটিতে প্রথমে ব্যাট করে কোহিনুর ১৪২ রানের লক্ষ্য মাত্রা রাখে রিকশা ইলেভেনের সামনে। জবাবে রিষড়া ইলেভেন ৯ উইকেট হারিয়ে ১৪২ করে যার ফলে ম্যাচটি ড্র হয়। পরবর্তী সময়ে ম্যাচের ফল নির্ধারণ হয় বোল আউট নিয়মের মাধ্যমে যেখানে কোহিনুর স্পোটিং ক্লাব অনায়াসে রিষড়া ইলেভেনকে পরাজিত করে।

মাতৃভাষা দিবসের দিন আয়োজিত ফাইনাল ম্যাচে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিষড়া পৌরসভার পৌর প্রধান এবং চেয়ারপারসন বিজয় সাগর মিশ্র, প্রাক্তন ক্রিকেটার, প্রশিক্ষক এবং শ্রীরামপুর স্পোর্টস অ্যাসোসিয়েশনের যুগ্ম সহ-সম্পাদক গৌতম মিত্র মুস্তাফি, বেঙ্গল হকি কোচ অমরনাথ দত্ত, প্রাক্তন ইস্ট বেঙ্গল ক্রিকেটার সোমনাথ মুখোপাধ্যায় সহ আরো অনেকে।

রিষড়া পৌরসভার পৌর প্রধান এবং চেয়ারপারসন বিজয় সাগর মিশ্র জানান, ‘একতা কাপ যে দৃষ্টান্ত তৈরি করল তা শুধুমাত্র একটি ক্রিকেট টুর্নামেন্ট নয় রিষড়ার একতার একটি নিদর্শন। নানা ধর্ম,নানা ভাষাভাষীর মানুষ রিষড়ায় সুখে-শান্তিতে বসবাস করে। যা ভারতের একতার এক দৃষ্টান্ত স্বরূপ। এই একতা ও ভ্রাতৃত্ববোধকে পাথেয় করে ভবিষ্যতে একতা কাপের পথ চলা আরও সুন্দর হোক এই কামনা করি।’

টুর্নামেন্টের উদ্যোক্তাদের অন্যতম রাহুল মিশ্র জানান’ ‘আগামী দিনেও আরো সুসজ্জিত এবং সুন্দরভাবে একতা কাপ আয়োজিত হবে। আমাদের মূল লক্ষ্য রিষড়ার নবীন ক্রিকেটারদের এক মঞ্চ তৈরি করে দেওয়া এবং জাত,ধর্ম,বর্ণের ঊর্ধ্বে ভ্রাতৃত্ববোধ বজায় রাখা।’