আজ জিততেই হবে ডেভিড ওয়ার্নারদের, প্লে-অফে খেলার জন্য

সানরাইজার্স হায়দরাবাদ হেরে যায় তা হলে আর কোনও সমস্যা থাকবে না,কলকাতা নাইট রাইডার্স হাসতে হাসতে প্লে-অফে কোয়ালিফাই করে যাবে সেটা নিশ্চিতভাবে বলে যায়।

Written by SNS Dubai | November 3, 2020 3:36 pm

ডেভিড ওয়ার্নার(GETTYOUT------ / AFP PHOTO / NOAH SEELAM )

জমে গিয়েছে আইপিএল ২০২০। এটা আর বলার উপেক্ষা রাখে না. কারণ, মঙ্গলবার লিগের শেষ ম্যাচ বাকি সেখানে এখনাে কেউ পরিষ্কার করে বলতে পারছে না তৃতীয় ও চতুর্থ দল হিসাবে কোন দল কোয়ালিফাই করবে। অবশ্য সােমবার আরসিবি ও দিল্লি ক্যাপিটালস দলের মধ্যে যে দল জয় তুলে নিতে পারবে তারাই মুম্বইয়ের পর দ্বিতীয় দল হিসাবে কোয়ালিফাই করবে সেটা আগাম বলে দেওয়া যায়।

তবে আজকের ম্যাচে যে দল পরাজিত হবে তারা যে একেবারে ছিটকে যাবে সেটাও নয়। কারণ মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বই ইন্ডিয়ান্সের খেলার দিকে সকলেই তাকিয়ে থাকবে। ওই খেলার ফলাফল কি হয় তার জন্য।

কলকাতা নাইট রাইডার্স তো তাকিয়ে রয়েছে এই খেলার দিকে। তবে, মুম্বই ইন্ডিয়ান্স প্রথম দল হিসাবে কোয়ালিফাই করে গিয়েছে। সেখানে তারা আজ হারলেও কোনও অঘটন ঘটবে না। কারণ আঠারাে পয়েন্ট নিয়ে প্রথম স্থানে থেকে প্রথম কোয়ালিফায়ারে খেলতে নামবে। সেখানে আজ যদি সানরাইজার্স হায়দরাবাদ হেরে যায় তা হলে আর কোনও সমস্যা থাকবে না, আরসিবি ও দিল্লির সঙ্গে ম্যাচে পরাজিত দল এবং কলকাতা নাইট রাইডার্স হাসতে হাসতে প্লে-অফে কোয়ালিফায়ার করে যাবে সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। কিন্তু হায়দরাবাদ যদি জিতে যায় তাহলেই রানরেটের দিকে নজর পড়বে সকলের। সেখানে কলকাতা নাইট রাইডার্সের রানরেট বাকি দলগুলাের থেকে অনেকটাই খারাপ। সেখানে অন্য দল গুলাের সুযােগ থাকলেও থাকতে পারে।

সব মিলিয়ে আজকের ম্যাচের দিকে সকলেই তাকিয়ে রয়েছে। তবে গতবারের চ্যাম্পিয়ন নিজেদের যােগ্যতা দেখিয়ে এবারের কোয়ালিফাই করেছে। এবং তারাও চাইবে না কোয়ালিফায়ারের প্রথম ম্যাচ খেলতে নামার আগে হার স্বীকার করে খেলােয়াড়দের মানসিক দিক দিয়ে দুর্বল হয়ে পড়তে। যেভাবে মুম্বই ইন্ডিয়ান্স এগিয়ে চলেছে সেখানে তারা এবারে প্রথমবার আইপিএলের খেতাব যদি নিজেদের হাতে তুলে নিতে পারে তাহলেও কোনও আপত্তি থাকবে না। কারণ যেভাবে তারা পারফরমেন্স করে দেখিয়েছে তা অসাধারণ।

আরও একটা কথা মুম্বই এবারের প্রতিযােগিতা চেন্নাইয়ের কাছে হেরে শুরু করেছিল, তাই আজকের ম্যাচে হেরে বা প্রতিযােগিতার শেষটা হার দিয়ে করতে চাইবে না তা আগাম বলা যায়। সেজন্য আজকের ম্যাচটিতে যে হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাবে সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।