প্রােটিয়াস শিবিরে করােনার থাবা, ক্রিকেটারদের নাম প্রকাশে অনিচ্ছুক ক্রিকেট দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারের করােনা ধরা পড়ল। করােনা পরীক্ষায় পজিটিভ এসেছে তাঁর রিপাের্ট। আইসােলেশনে রয়েছেন তিনি।

Written by SNS Johannesburg | November 21, 2020 12:03 am

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (Photo: Twitter/@OfficialCSA)

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারের করােনা ধরা পড়ল। করােনা পরীক্ষায় পজিটিভ এসেছে তাঁর রিপাের্ট। আইসােলেশনে রয়েছেন তিনি। তাঁর কাছাকাছি আসার জন্য আরও দু’জন ক্রিকেটারকে রাখা হয়েছে আইসােলেশনে। কোন ক্রিকেটারের করােনা হয়েছে, তা অবশ্য জানানাে হয়নি। পরিচয় গােপন রাখা হয়েছে আইসােলেশনে যাওয়া আরও দু’জনেরও। তবে এই ক্রিকেটারদের কারওই কোনও উপসর্গ নেই বলে জানানাে হয়েছে। 

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানিয়েছে যে এই ক্রিকেটারদের পর্যবেক্ষণের মধ্যে রেখেছে তাদের মেডিক্যাল টিম। এক বিবৃতিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানিয়েছে, এক জন ক্রিকেটারের করােনা পরীক্ষার রিপাের্ট পজিটিভ এসেছে। দু’জন ক্রিকেটার তাঁর সংস্পর্শে এসেছে বলে মনে করা হচ্ছে। কোভিড প্রােটোকল অনুসারে তিন ক্রিকেটারকেই কেপটাউনে সঙ্গে সঙ্গে আইসােলেশনে রাখা হয়েছে। কারোরই অবশ্য কোনও উপসর্গ নেই। তবে মেডিকেল টিম তাদের স্বাস্থ্যের দিকে নজর রাখছে। 

এই তিন ক্রিকেটারের পরিবর্ত হিসেবে কারও নাম এখনও ঘােষিত হয়নি। কেপটাউনে ২৭ নভেম্বর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নামবে দক্ষিণ আফ্রিকা। তার আগে এই খবরকে ধাক্কা হিসেবেই দেখা যাচ্ছে। তার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানিয়েছে যে এখনও পর্যন্ত ক্রিকেটার ও সাপাের্ট স্টাফদের উপর প্রায় পঞ্চাশজনের কোভিড টেস্ট করা হয়েছে। তার পরই তারা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে প্রবেশ করেছেন।