বর্তমান পরিস্থিতির জন্য বোর্ডই দায়ী : শচিন

শচিন তেন্ডুলকর তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযােগ সহজে মীমাংসার যােগ্য এই ক্যাটাগরিতে পড়ে তা খারিজ করে দিয়ে ভারতীয় ক্রিকেট বাের্ডকেই বর্তমান পরিস্থিতির জন্য দায়ী করলেন শচিন।

Written by SNS New Delhi | May 6, 2019 11:57 am

শচিন তেন্ডুলকর (Photo: IANS)

শচিন তেন্ডুলকর তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযােগ সহজে মীমাংসার যােগ্য এই ক্যাটাগরিতে পড়ে তা খারিজ করে দিয়ে ভারতীয় ক্রিকেট বাের্ডকেই বর্তমান পরিস্থিতির জন্য দায়ী করলেন শচিন। বাের্ডের ক্রিকেট পরামর্শদাতার সদস্য এবং মুম্বই ইন্ডিয়ান্স দলের মেন্টর এই দুটি পদে থাকায় তাঁর বিরুদ্ধে অভিযােগ উঠেছে।

শচিন বাের্ডের এথিকস অফিসার অবসরপ্রাপ্ত বিচারপতি ডি কৈ জৈনকে যে তেরােটি বিষয় উল্লেখ করে চিঠি দিয়েছেন যে তাতে অনুরােধ করেছেন বাের্ডের প্রশাসকদের কমিটির প্রধান বিনােদ রাই এবং বাের্ডের সিইও রাহুল জহুরিকে ডেকে পাঠিয়ে তাঁদের অবস্থান পরিষ্কার করতে বলার জন্য।

ক্রিকেট পরামর্শদাতা কমিটির তিনজন সদস্য শচিন, সৌরভ গাঙ্গুলি এবং ভি ভি এস লক্ষ্মণকে তিনজনকেই বাের্ডের ওমবার্ডসম্যান তথা এথিকস অফিসার স্বার্থের সংঘাত ইস্যুতে নােটিশ পাঠালেও প্রত্যেকেই তাঁদের প্রাথমিক এফিডেভিটে তাঁদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছে।

শচিন তাঁর এফিডেভিট বা জবাবে পুনরাবৃত্তি করে বলেছেন, বর্তমান পরিস্থিতির জন্য বাের্ডই দায়ী। শচিনের বক্তব্য মুম্বই ইন্ডিয়ান্স দলের আইকন থাকার সময়ই তিনি যে ক্রিকেট পরামর্শদাতা কমিটির সদস্য এটা বাের্ড ভালভাবেই জানতাে। তাই শচিন ভারতীয় ক্রিকেট বাের্ডকেই কাঠগড়ায় দাঁড় করিয়ে এই পরিস্থিতি ব্যাখ্যা করার জন্য দাবি জানিয়েছেন।