ক্যারিবিয়ান টেস্ট ক্রিকেট খেলতে ভালােবাসে মন্তব্য ব্যাটিং কোচ মন্টি দেশাইয়ের

দু’বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ক্রিকেটাররা নাকি শর্ট ফরম্যাটের ক্রিকেট খেলতেই বেশি ভালােবাসে।

Written by SNS Mumbai | April 7, 2021 6:33 pm

জেসন হোল্ডার ও বিরাট কোহলি (File Photo: Surjeet Yadav/IANS)

দু’বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ক্রিকেটাররা নাকি শর্ট ফরম্যাটের ক্রিকেট খেলতেই বেশি ভালােবাসে। এবং সেখানেই তারা তাদের বিধ্বংসী ব্যাটিং পারফরমেন্স করে দেখিয়ে কাজের কাজটা করে দেখাতে পারে।

এছাড়া সীমিত ওভার ও টেস্ট ক্রিকেটে তারা তাদের ধারাবাহিকতা বজায় রাখতে পারে না। এরকম প্রশ্ন বা ক্যারিবিয়ান ক্রিকেটারদের এ ধরনের সমালােচনা আগে কেন বর্তমানেও হয়ে থাকে।

কিন্তু ক্যারিবিয়ান ক্রিকেটাররা জেসন হােল্ডারের নেতৃত্বে টেস্ট ক্রিকেটে ভালাে করে কামব্যাক করার চেষ্টা করছে। এবং আরাে ভালাে পারফরমেন্স করে দেখানাের চেষ্টা করছে। পাশাপাশি নতুন উদীয়মান ক্রিকেটাররা শর্ট ফরম্যাটের ক্রিকেটের থেকে পাঁচদিনের ক্রিকেটকেই বেশি গুরুত্ব দিচ্ছেন। ‘আমি দায়িত্ব পেয়েছি।

দায়িত্ব নেওয়ার পর দেখছি ক্যারিবিয়ান ক্রিকেটারদের মধ্যে টেস্ট খেলার ভালাে ইচ্ছা রয়েছে। তাঁদের মধ্যে পাঁচদিনের ক্রিকেটের প্রতি আলাদা আবেগ ও ভালােবাসা রয়েছে সেটা আমি আগাম বলে দিতে পারি। কারণ দলে অনেক তারকা ক্রিকেটাররা রয়েছেন।

তাঁরা তাঁদের যথাসাধ্য ভালাে পারফরমেন্স করে দেখাচ্ছে। পাঁচদিনের ক্রিকেটে কীভাবে তারা নিজেদের সেরা খেলাটা মেলে ধরবে সেটা নিশ্চিতভাবে বলে দিতে পারে। আর হােল্ডারের নেতৃত্বে দল ভালাে খেলছে।

আগের থেকে এখন পাঁচদিনের ক্রিকেটে ব্যাটিং করার জন্য ক্যারিবিয়ান ক্রিকেটারদের মধ্যে আলাদা একটা উৎসাহ ও উন্মাদনা লক্ষ্য করা যায় সেটা দেখে আমার খুব ভালাে লাগে, এমন কথাই জানালেন ক্যারিবিয়ান দলের ব্যাটিং কোচ মন্টি দেশাই।