শতরান আসছে একটু ধৈর্য্য ধরুন বিরাটের ছোটবেলার কোচ

বিরাট কোহলি কতটা শান্তভাবে রয়েছেন। এবং কতটা পজিটিভ রয়েছেন। সেখানে আমি ওকে দেখেই বুঝতে পারছি বিরাটের ব্যাট থেকে খুব শীঘ্রই শতরান আসতে চলেছে।

Written by SNS Delhi | February 16, 2022 10:31 pm

বিরাট কোহলি (Photo: Surjeet Yadav/IANS)

একজন ক্রিকেটার রান না করতে পারলেই তাঁকে সমালোচনা বা আলোচনা হবে এটা নতুন কোনও বিষয় নয়। এটা সবসময় হয়ে চলেছে। সেখানে আমাদের কিছু করার নেই। আর আমি বিশ্বাস করি বিরাটকে নিয়ে আলোচনা বা সমালোচনা চলছে সেটা খুব দ্রুতই বন্ধ হবে।

কারণ বিরাট খুব ঠান্ডা মাথার ছেলে। ও জানে কিভাবে কামব্যাক করতে হয় এবং রানের মধ্যে ফিরতে হয়। আর ও মুখে কিছু বলবে না ব্যাট হাতেই এর জবাবটা দেবে সেটা আমি এখন থেকেই বলে দিতে পারি।

আপনারা সকলেই দেখছেন তো বিরাট কোহলি কতটা শান্তভাবে রয়েছেন। এবং কতটা পজিটিভ রয়েছেন। সেখানে আমি ওকে দেখেই বুঝতে পারছি বিরাটের ব্যাট থেকে খুব শীঘ্রই শতরান আসতে চলেছে।

এবং সেটা আসবেই সেটাও আমি নিশ্চিতভাবে বলে দিতে পারি। একটু ধৈর্য ধরলেই আপনারা উপযুক্ত জবাব পাবেন।

আর হ্যাঁ, সমালোচকদের উদ্দেশ্যে বলব দয়া করে একজন ভালো ক্রিকেটারকে বারবার সমালোচিত করে তাঁকে মানসিক দিক দিয়ে ভেঙে দেবেন না। তাহলে সে জোর পায় না। তবে বিরাটের ক্ষেত্রে এখানে কোনও প্রভাব পড়বে না তা আমি জানি।

তবুও বাকি ক্রিকেটারদের নিয়েও এরকম করা উচিত নয়। সমালোচনা না করে কিভাবে সেই ক্রিকেটারটি উঠে আসবে এবং নিজের ভুল শুধরে নিয়ে এগিয়ে যাবে সামনের দিকে সেটা নিয়ে কথা বলুন বা মতামত দিন।

একজন ক্রিকেটার যাতে হারিয়ে যাক বা মানসিক দিক দিয়ে ভেঙে পড়ুক এমন কাজ করা উচিত নয় বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি, ‘এমন কথাই জানালেন বিরাট কোহলি ছোটবেলার কোচ রাজকুমার শর্মা’।