ছাব্বিশবার লা লিগার খেতাব জয় বার্সার

ছাব্বিশবার লা লিগার খেতাব নিজেদের দখলে রাখল বার্সিলােনা। পাশাপাশি বলে রাখা ভালাে শেষ পাঁচ বছরে বার্সা চারবার লা লিগার খেতাব জয় করল।

Written by SNS Barcelona | April 29, 2019 10:40 am

খেতাব জয়ের পর বার্সিলোনার ফুটবলাররা (Xinhua/Joan Gosa/IANS)

ছাব্বিশবার লা লিগার খেতাব নিজেদের দখলে রাখল বার্সিলােনা। পাশাপাশি বলে রাখা ভালাে শেষ পাঁচ বছরে বার্সা চারবার লা লিগার খেতাব জয় করল।

শনিবার ভারতীয় সময় বেশি রাতে লেভান্তের বিরুদ্ধে ১-০ গােলে জয় পায় বার্সিলােনা। অবশ্য এই জয়ের মূল কাণ্ডারী হচ্ছেন সেই লিওলেন মেসি। বার্সার হয়ে প্রথম থেকে তিনি মাঠে না নামলেও, দ্বিতীয়ার্ধে পরিবর্ত ফুটবলার হিসাবে খেলতে নেমে বাষট্টি মিনিটের মাথায় গােল করে দলকে জয় এনে দেন মেসি।

যদিও মেসিদের এখনও ম্যাচ বাকি রয়েছে, আর ট্রফি জয়ের এই লড়াইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ থাকলেও তারা পয়েন্টের ব্যবধানে অনেকটাই পিছিয়ে রয়েছে। আর বার্সিলােনা তিরাশি পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে, সেজন্য বার্সাকে আগে থেকেই খেতাব তুলে দেওয়া হল। ম্যাচ শেষে ছেলে-মেয়েদের নিয়ে বার্সার ফুটবলাররা ট্রফি নিয়ে ছবিও তােলেন।

উল্লেখযােগ্য ব্যাপারটি হল, ইনিয়েস্তা বার্সার জার্সি গায়ে নয়বার লা লিগার খেতাব জয় করলেও, তাকে টপকে গিয়ে মেসি দশবার নয়া নজির গড়লেন।

পাশাপাশি বার্সার কাছে আরাে দুটো ট্রফি নিজেদের দখলে করার সুযােগ রয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল খেলা বাকি রয়েছে লিভারপুলের সঙ্গে এবং কোপা দেল রে ফাইনাল খেলাও রয়েছে ভ্যালেন্সিয়ার সঙ্গে।

লেভান্তের সঙ্গে ম্যাচে মেসিকে প্রথম থেকে মাঠে নামানাের পিছনে বার্সার কোচের একটা যুক্তিগত কারণ ছিল। কারণ বুধবার লিভারপুলের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম সেমিফাইনালের প্রথম লেগের খেলা বাকি রয়েছে, সেখানে তাকে পুরাে সময়টাই মাঠে কাটাতে হবে।

তাই লা লিগার খেলায় ট্রফি নিশ্চিত হয়ে গিয়েছে, তাই তাকে খেলিয়ে কোনও অতিরিক্ত রিক্স নিতে চাননি। তবে, সেই মেসির দ্বিতীয়ার্ধে কামব্যাকেই লেভান্তের বিরুদ্ধে জয় পায় বার্সা, তার করা একমাত্র গােলে।