চারশাের মালিক অশ্বিন

মাত্র ৭৭ টি টেস্ট খেলে দ্বিতীয় দ্রুততম চারশােটি উইকেট সংগ্রহ করার নজির গড়লেন অশ্বিন। ক্রিকেটে বিশ্বে ষােলােতম বােলার হিসাবে এই নজির গড়লেন।

Written by SNS Ahmedabad | February 27, 2021 5:51 pm

রবিচন্দ্রন অশ্বিন (Photo: Surjeet Yadav/IANS)

প্রয়ােজন ছিল তিনটি উইকেটের। আর সেই মাইলস্টোন স্পর্শ করে ফেললেন বৃহস্পতিবারই রবিচন্দন অশ্বিন। নরেন্দ্র মােদি স্টেডিয়ামে ঘূর্ণি পিচের সুযােগ নিয়ে দ্বিতীয় ইনিংসে প্রয়ােজনীয় চারটি উইকেট সংগ্রহ করে রবিচন্দন অশ্বিন বিশ্বের যষ্ঠ স্পিনার এবং ভারতের চতুর্থ বােলার হিসাবে টেস্ট ক্রিকেটে চারশােটি উইকেট সংগ্রহ করে মাইলস্টোন স্পর্শ করলেন বৃহস্পতিবার। 

বলে রাখা ভালাে, মাত্র ৭৭ টি টেস্ট খেলে দ্বিতীয় দ্রুততম চারশােটি উইকেট সংগ্রহ করার নজির গড়লেন অশ্বিন। ক্রিকেটে বিশ্বে ষােলােতম বােলার হিসাবে এই নজির গড়লেন। এর আগে ভারতীয় দলের হয়ে অনিল কুম্বলে (৬১৯), কপিলদেব (৪৩৪) হরভজন সিং (৪১৭) টি উইকেট সংগ্রহ করে তালিকায় প্রথম তিনটি স্থান ধরে রেখেছেন। 

তবে ভাজ্জি ও কপিলদেবের রেকর্ড ভাঙতে অশ্বিনের যে খুব বেশিদিন সময় লাগবে না তা আগামি বলে দেওয়া যায়। বিসিসিআইয়ের পক্ষ থেকে অশ্বিনকে শুভেচ্ছা পাঠানাে হয়েছে। বলে রাখা ভালাে, অশ্বিন তৃতীয় টেস্টে মােট সাতটি উইকেট সংগ্রহ করলেন। অশ্বিনের সংগ্রহে আপাতত ৪০১ টি টেস্ট উইকেট।