ভােট পরবর্তী হিংসা তদন্তে প্রথম চার্জশিট সিবিআইয়ের

ভােট পরবর্তী হিংসা তদন্তে বিজেপি কর্মী খুনে প্রথম চার্জশিট জমা দিল সিবিআই। এদিন সিবিআই নলহাটিতে বিজেপি কর্মী খুনে রামপুরহাট আদালতে চার্জশিট জমা দেয়।

Written by SNS Kolkata | September 4, 2021 7:18 pm

সিবিআই (File Photo: IANS)

ভােট পরবর্তী হিংসা তদন্তে বিজেপি কর্মী খুনে প্রথম চার্জশিট জমা দিল সিবিআই। এদিন সিবিআই নলহাটিতে বিজেপি কর্মী খুনে রামপুরহাট আদালতে চার্জশিট জমা দেয়। এই মামলার সরকারি আইনজীবী মহম্মদ বসির বলেন, ‘এদিন ধৃত মইনুদ্দিন শেখের জামিনের আবেদন করা হয়েছিল। আমি সেই আবেদনে আপত্তি জানিয়েছি।

এদিন সিবিআই তদন্ত করে দু’জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে। বাকি দু’জন অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত চালিয়ে যাবে। মােট ৩৮০ পাতার একটি চার্জশিট জমা দিয়েছে। এবার থেকে মামলা সিবিআই দেখবে।

মামলার অভিযুক্ত পক্ষের আইনজীবী অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা মইনুদ্দিন শেখের জন্য জামিনের আবেদন করেছিলাম। কিন্তু সিবিআই আইনজীবী আপত্তি করায় জামিন হয়নি। তবে দুঃখের বিষয় এই মামলায় ৭২ দিন জেলে থাকার পর জামিনে মুক্ত আজিমুদ্দিন শেখের বিরুদ্ধে কোনও চার্জশিট দেয়নি সিবিআই। তাদের আইনজীবী আদালতে দাঁড়িয়ে জানিয়েছেন, এই মুহূর্তে তার বিরুদ্ধে খুনের কোনও যােগ পাওয়া যায়নি।

প্রসঙ্গত, এ বছরের ১৪ মে মনােজ জয়সওয়াল নামে এক ব্যবসায়ীকে পিটিয়ে খুন করার অভিযােগ ওঠে। তার বাড়ি আদতে কলকাতায় হলেও ব্যবসায়ীক কারণে তিনি বীরভূমের নলহাটি পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের জটাধারীপাড়া এলাকায় থাকতেন। ঘটনার দিন সকাল সাড়ে ৯ টায় তিনি বাড়ি থেকে বেরিয়ে যান।

অভিযােগ, দুপুরের দিকে নলহাটি মুরারই রাস্তায় মথুরা গ্রামে যাওয়ার দিকে ক্যানেলেরধারে দুষ্কৃতীরা তাকে পিটিয়ে মারে। একসময় তিনি তৃণমূল কংগ্রেসের সমর্থক হলেও বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদান করেন। বিজেপি অভিযােগ করেছিল রাজনৈতিক কারণেই মনােজকে খুন করা হয়েছে।

এই ঘটনায় অভিযুক্ত মইনুদ্দিন শেখকে পুলিশ গ্রেফতার করে। এছাড়া অপর দুই অভিযুক্ত আজিমুদ্দিন শেখ ও ইমরান শেখ পুলিশের কাছে আত্মসমর্পণ করে। এছাড়া এই ঘটনায় অভিযুক্ত ফারুক আলি ওরফে বাদল এবং জাহিদি হাসান ফেরার রয়েছে।

হাইকোর্টের নির্দেশে ভােট পরবর্তী হিংসার তদন্তে নেমে এই ঘটনায় প্রথম ধৃত দু’জনের নামে খুনের মামলায় চার্জশিট জমা দিল সিবিআই। যদিও বর্তমানে জামিনে মুক্ত রয়েছে আজিমুদ্দিন শেখ।