‘পিকে’র ফোনেও আড়িপাতা হয়েছিল’

পিকে বেশ কয়েকবার তার ফোন বদল করেছিলেন। কিন্তু ফোন বদল করেও তিনি ট্যাপ করা থামাতে পারেননি বলে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান।

Written by SNS Kolkata | July 24, 2021 12:47 am

পিকে (File Photo: IANS)

পেগাসাস কাণ্ড নিয়ে উত্তাল সর্বভারতীয় রাজনীতি। তার আঁচ পড়েছে এ রাজ্যেও। কারণ প্রশান্ত কিশাের এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনে আড়ি পাতা হয়েছিল, এই খবর সামনে আসার সঙ্গে সঙ্গে সমালােচনায় মুখর হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে পেগাসাস ইস্যু নিয়ে মন্তব্য করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কালীঘাটের বাড়িতে বৈঠক চলাকালীন কীভাবে প্রশান্ত কিশােরের ফোন ট্যাপ করা হয়েছে । এদিন মমতা বলেন, ‘কালীঘাটের বাড়িতে একদিন চারজনের বৈঠক চলছিল গুরুত্বপূর্ণ দলীয় বৈঠক। সে কারণেই সংবাদ মাধ্যমের প্রবেশ ছিল না।

বৈঠকে আমি ছাড়াও উপস্থিত ছিলেন সুব্রত বক্সি, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশাের। সকলের কাছেই ফোন ছিল কিন্তু বৈঠক চলাকালে কোনও ফোন থেকেই অন্য কাউকে ফোন করা হয়নি।

তাহলে প্রশান্ত কিশােরের ফোন কীভাবে ট্যাপ হল ব্যাখ্যা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। তিনি জানান, পিকে’র ফোনের মাধ্যমে আড়ি পাতা হয়েছিল। সেদিন ওই বৈঠকে সমস্ত কথােপকথন ট্যাপ করে শােনা হয়েছিল।

পরে পিকে’র ফোন অডিট করতে গিয়ে বিষয়টি ধরা পড়ে। মমতা এদিনও নিজের ফোনের ক্যামেরায় সেলােটেপ লাগিয়ে রাখার কথা জানান এবং সংবাদ মাধ্যমের সামনে ক্যামেরায়। সেলােটেপ লাগানাে মােবাইল তুলে ধরেন।

এর আগে পিকে বেশ কয়েকবার তার ফোন বদল করেছিলেন। কিন্তু ফোন বদল করেও তিনি ট্যাপ করা থামাতে পারেননি বলে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান।