পুলিশের রাজনীতিকরণ হলে গণতন্ত্রের বিপদ, কটাক্ষ ধনকড়ের, পাল্টা মমতা

পুলিশ দিবসের টুইটে শুভেচ্ছা জানানাের পাশাপাশি নাম করে রাজ্য পুলিশকে কটাক্ষ করলেন রাজ্যপাল। পানাগড় থেকে তার পাল্টা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | September 2, 2021 8:03 pm

মমতা বন্দ্যোপাধ্যায় ও জগদীপ ধনকড় (File Photo: IANS)

পুলিশ দিবসের টুইটে শুভেচ্ছা জানানাের পাশাপাশি নাম করে রাজ্য পুলিশকে কটাক্ষ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। পানাগড় থেকে তার পাল্টা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার দুপুরে টুইটারে ধনকড় লেখেন, ‘আশা করি, পুলিশ আইনশৃঙ্খলা রক্ষা করবে। মানবাধিকার যােদ্ধার কাজ করবে।’ কটাক্ষ করে বলেন, পুলিশের রাজনীতিকরণ হলে গণতন্ত্রে বিপদ।

রাজ্যপালের এই মন্তব্য নিয়ে স্বাভাবিকভাবেই চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। নাম না করলেও রাজ্য পুলিশকে উদ্দেশ করেই যে তিনি এ কথা বলেছেন, তা বলাই বাহুল্য। পানাগড়ের অনুষ্ঠান মঞ্চ থেকে রাজ্যপালের এই টুইটের পাল্টা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, পুলিশকে কুর্নিশ। অনেকেই দেখলাম টুইটে ব্যঙ্গ করছে। তাদের বলব, হাজারটা কাজ করলে দু-একটা ভুলভ্রান্তি হতেই পারে। এদিন রাজ্যপালের এই মন্তব্যের নিন্দা করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘােষও।

তিনি বলেন, রাজ্যপাল যা বলেছেন সেখানে যদি পুলিশের পাশাপাশি সিবিআই, ইভিকেও জুড়ে দেন, তবে কিছু বলার নেই। ওনাকে পরামর্শ দেব। টুইটটি এডিট করার, তাহলেই ওনার নিরপেক্ষতা প্রতিষ্ঠিত হবে।

উল্লেখ্য, বুধবার সকালেই টুইটে পুলিশ কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কুর্নিশ জানিয়েছেন পুলিশ কর্মীদের পরিবারের সদস্যদেরও।