দেশে ফিরছেন দেবগৌড়ার নাতি প্রজ্বল রেভান্না

Written by SNS May 27, 2024 8:57 pm

দিল্লি, ২৭ মে: কয়েক সপ্তাহ পলাতক থাকার পর অবশেষে দেশে ফিরছেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার নাতি প্রোজ্জ্বল রেভান্না। তিনি আগামী ৩১ মে’র মধ্যে ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগের তদন্তকারী দল সিট-এর মুখোমুখি হবেন বলে জানিয়েছেন। অশ্লীল ভিডিও নিয়ে তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ করেছেন রেভান্না। তিনি দাবি করেছেন, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ সব মিথ্যা। এগুলি তাঁকে ফাঁসাতে একটি চক্রান্ত ছাড়া আর কিছু নয়।

প্রসঙ্গত তাঁর বিরুদ্ধে অশ্লীল ভিডিও প্রকাশ্যে আসার পর কূটনৈতিক পাসপোর্ট ব্যবহার করে দেশ ছাড়েন হাসনের বিদায়ী সাংসদ ও লোকসভা ভোটে জেডিএসের প্রার্থী প্রজ্বল। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার পৌত্রের বিরুদ্ধে একাধিক মহিলাকে ধর্ষণ ও যৌন নিগ্রহের অভিযোগ ওঠে। তাঁকে দেশে ফেরাতে উদ্যোগী হয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া। এর আগে তাঁকে দেশে ফেরানোর জন্য একাধিক পদক্ষেপ করে কর্নাটক সরকার। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি হয়েছে। কিন্তু হদিশ পাওয়া যায়নি। তিনি এখন কোথায় আছেন সেব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তবে সূত্রের খবর ভিডিও প্রকাশ্যে আসার পর কূটনৈতিক পাসপোর্ট ব্যবহার করে তিনি জার্মানিতে গা ঢাকা দিয়েছিলেন।

এদিকে নাতিকে দেশে ফেরার বার্তা দেন দেবেগৌড়া। দেশে ফিরে তাঁকে পুলিশের কাছে আত্মসমর্পণের নির্দেশও দেন। অবশেষে প্রজ্বল নিজেই দেশে ফেরার বার্তা দিয়েছেন। তিনি দাবি করেছেন, তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। ‘রাজনৈতিক ষড়যন্ত্র’-এর শিকার হয়েছেন বলে দাবি করেন। পাশাপাশি তিনি দেশে ফিরে বিশেষ তদন্তকারী দলের (সিট) মুখোমুখি হবেন বলে আশ্বাস দিয়েছেন।

সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে প্রজ্বল বলেন, ‘‘আমি ডিপ্রেশনে চলে গিয়েছিলাম। তাই নিজেকে সরিয়ে রেখেছিলাম। আমার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করা হয়েছে। আমার রাজনৈতিক উত্থান সহ্য করতে না পেরে হাসনেরই কিছু শক্তি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। আমাকে দয়া করে ভুল বুঝবেন না। আমি ৩১ মে সকাল ১০টার সময় সিটের সামনে হাজিরা দেব। পুলিশের সঙ্গে সব রকম সহযোগিতা করব। বিচার ব্যবস্থার উপর আমার ভরসা রয়েছে।’’