মাস্ক পরতে যাদের ক্লান্ত লাগছে তারা করোনা যোদ্ধাদের কথা ভাবুন: মোদি

প্রধানমন্ত্রী বলেন, অন্যান্য দেশের তুলনায় কোভিড ১৯-এ আক্রান্তদের সুস্থ হওয়ার হার ভারতে অনেক ভালো। আমরা অনেক মানুষের প্রাণ বাঁচাতে পেরেছি।

Written by SNS New Delhi | July 27, 2020 10:00 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: AFP)

বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন এই করোনা আবহে সবাইকে মাস্ক পরার জন্য। কিন্তু অনেকেই মাস্ক পরছেন না। এই পরিপ্রেক্ষিতে ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাদের উদ্দেশে বার্তা দিলেন।

প্রধানমন্ত্রী বলেন, অনেকেই মাঝে মাঝে অন্যের সঙ্গে কথা বলছেন। যখন মনে হবে মাস্ক পরতে ভালো লাগছে না, এবার খুলে ফেলা যাক, ঠিক তখনই একবার একমুহূর্তের জন্য তাদের কথা ভাবুন, যারা কোভিড ১৯ মোকাবিলায় রয়েছে। সেইসব নার্স, চিকিৎসক করোনা যোদ্ধাদের কথা ভাবুন।

এদিন প্রধানমন্ত্রী বলেন, অন্যান্য দেশের তুলনায় কোভিড ১৯-এ আক্রান্তদের সুস্থ হওয়ার হার ভারতে অনেক ভালো। আমরা অনেক মানুষের প্রাণ বাঁচাতে পেরেছি। কিন্তু করোনার ভয় এখনও চলে যায়নি। আমাদের আরও বেশি করে সতর্ক থাকতে হবে। মনে রাখতে হবে করোনা শুরুতে যেমন বিপজ্জনক ছিল, এখন তেমনই আছে। বারবার হাত ধুয়ে নিজেকে সুস্থ রাখুন। ব্যবহার করুন মাস্ক।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে যে বুলেটিন প্রকাশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ৪৮,৬৬১ জন। ৭০৫ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩৬,১৪৫ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৩,৮৫,৫২২। মৃত্যু হয়েছে ৩২,০৬৩ জনের। সুস্থ হয়েছেন সংক্রমণ সারিয়ে ৮,৮৫,৫৭৭ জন। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,৬৭,৮৮২। সুস্থতার হার ৬৩.৯২ শতাংশ। আর মৃত্যুর হার ২.৩১ শতাংশ।