আমার এটাই শেষ ভােট নীতিশ কুমার

ভােট প্রচারে এক জনসভায় নীতিশ কুমার বলেন, ‘জেনে রাখুন আজই ভােটের প্রচারের শেষ প্রহর। পরশু ভোটগ্রহণ আর আমার এটাই শেষ ভোট।’

Written by SNS Patna | November 6, 2020 1:18 am

নীতিশ কুমার (File photo: IANS)

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারে এটি শেষ নির্বাচন। এমনটাই এদিন তিনি জানালেন। পূর্ণিয়ায় তৃতীয় তথা শেষ দফার ভােট প্রচারে এক জনসভায় নীতিশ কুমার বলেন, ‘জেনে রাখুন আজই ভােটের প্রচারের শেষ প্রহর। পরশু ভোটগ্রহণ আর আমার এটাই শেষ ভোট।’

নীতিশের ঘােষণা রাজনীতি থেকে তাঁর স্বােচ্ছাবসরের ইঙ্গিত কিনা তা নিয়েও রাজনৈতিক তরজা শুরু হয়েছে। তবে নীতিশ বিরােধীদের বক্তব্য, কঠিন সময়ে শেষ ভােট বলে জেডইউ সভাপতি আসলে সহানুভূতির আশা করছেন।

প্রসঙ্গত, গত দেড় দশক মুখ্যমন্ত্রী পদে থাকলেও নীতিশ কোনও দিনই বিহারে বিধানসভা ভােটে লড়েননি। বরাবরই বিধান পরিষদের সদস্য ছিলেন। যদিও একাধিকবার লােকসভা ভােটে জিতে সাংসদ হয়েছেন।

বিধানসভার মতই বিধান পরিষদে নির্বাচিত হতে হয়। কিন্তু সেখানে সাধারণ নাগরিকরা ভােট দেয় না সেখানে প্রতিষ্ঠানিক ভােট বিভিন্ন ক্ষেত্রের মানুষ দিয়ে থাকেন এবং পঞ্চায়েত পুরসভার মত স্থানীয় প্রশাসনের মাধ্যমে নির্বাচিত হন প্রতিনিধিরা।

এদিন জনতার উদ্দেশে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের ‘আবেদন, যার শেষ ভালাে তার সব ভালাে। আপনারা সকলে হাত তুলে বলুন আমাকে ভােট দেবেন কিনা।’ জনতা নীতিশ কুমারকে আশ্বস্ত করার পর স্থানীয় জেডইউ প্রার্থীর দিকে দেখিয়ে জনতার উদ্দেশে তিনি প্রশ্ন করেন, ‘আমি একে নির্বাচনী জয়ের মালা অর্পণ করব তো?